kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

এসডিজি বাস্তবায়নে রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৩:২৩ | পড়া যাবে ২ মিনিটে



এসডিজি বাস্তবায়নে রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন : পররাষ্ট্রমন্ত্রী

ফাইল ফটো

টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, এসডিজি বাস্তবায়নে রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন। এছাড়া সবার সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এসডিজির অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়।

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত 'টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) ও বাংলাদেশ'- শীর্ষক এ  সম্মেলনের আয়োজন করে জাতিসংঘের বাংলাদেশ অফিস ও পররাষ্ট্র মন্ত্রণালয়। সম্মেলনের উদ্বোধনী পর্বে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ কথা বলেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, ইউএনএফপিএ'র এশিয়া প্যাসিফিক বিভাগের আঞ্চলিক পরিচালক বোজঁর অ্যান্ডারসন, পরিকল্পনা কমিশনের সদস্য ও সিনিয়র সচিব ড. শামসুল আলম ও জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী মিয়া সেপ্পো।

সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, এসডিজি বাস্তবায়নে রাজনৈতিক সদিচ্ছা প্রয়োজন। এছাড়া সবার সম্মিলিত প্রচেষ্টা ছাড়া এসডিজির অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব নয়।

তিনি এসডিজি বাস্তবায়নে সবার সহযোগিতা প্রত্যাশা করেন।

অনুষ্ঠানে ইউএনএফপিএ'র এশিয়া প্যাসিফিক বিভাগের আঞ্চলিক পরিচালক বোজঁর অ্যান্ডারসন বলেন, এসডিজি বাস্তবায়নে বাংলাদেশের ভূমিকা খুবই ইতিবাচক। বাংলাদেশের জিডিপি ৭ দশমিক ৫ শতাংশ, যেটা এশিয়া প্যাসিফিক অঞ্চলে সর্বোচ্চ।

এ সময় জাতিসংঘের সংস্কারের উদ্যোগ বাংলাদেশ সমর্থন করে জানিয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, জাতিসংঘে যে সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে, সেটা বাংলাদেশ সমর্থন করে।

মন্তব্য



সাতদিনের সেরা