kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

নতুন রেকর্ড করে দেশে ফিরছেন বিশ্বজয়ী নাজমুন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১১ নভেম্বর, ২০১৯ ০৮:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



নতুন রেকর্ড করে দেশে ফিরছেন বিশ্বজয়ী নাজমুন

বিশ্বজয়ের নতুন রেকর্ড নিয়ে দেশের পথে রওনা দিয়েছেন বাংলাদেশের পতাকাবাহী প্রথম বিশ্বজয়ী নাজমুন নাহার

নিউ ইয়র্কের জন এফ কেনেডি এয়ারপোর্ট থেকে ১০ নভেম্বর রবিবার নিউইয়র্ক সময় রাত ১১ টা ৩০ মিনিটে টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে মাতৃভূমি বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দিয়েছেন নাজমুন নাহার। তুরস্কে দেড় ঘণ্টা ট্রানজিটের পর একই এয়ারলাইন্স এর ৭১২ নম্বর ফ্লাইটে তিনি বাংলাদেশে পৌঁছাবেন ১২ নভেম্বর মঙ্গলবার সকাল ছয়টায়। নাজমুন নাহার কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার সকাল দশটায় তিনি জাতীয় শিশু একাডেমিতে আন্তর্জাতিক গার্লস ডে উপলক্ষে মূল বক্তা হিসাবে বিশ্ব ভ্রমণের অভিজ্ঞতা তুলে ধরবেন শিশু-কিশোরদের সামনে।

সম্প্রতি তিনি যুক্তরাষ্ট্রে অর্জন করেছেন বহু সমাদৃত আন্তর্জাতিক পিস টর্চ অ্যাওয়ার্ড। প্রথম বাংলাদেশি হিসেবে নাজমুন ১৩৫টি দেশ ভ্রমণের ঐতিহাসিক রেকর্ড গড়ছেন ইতিমধ্যেই। ১৩৫ তম দেশ হিসেবে তিনি ভ্রমণ করেন কোস্টারিকা

বাংলাদেশের লাল-সবুজের পতাকা হাতে দেশ ভ্রমণের ইতিহাস গড়লেন তিনি। এছাড়াও নাসাউ কলোসিয়ামের ফোবানা সম্মেলনে নাজমুনকে সম্মানিত করা হয়েছিল ‘মিস আর্থ কুইন অ্যাওয়ার্ড’ ও ইয়ুথ কনফারেন্সে ‘গ্লোব অ্যাওয়ার্ড’ দিয়ে।
ইতিপূর্বে তিনি পেয়েছেন অনন্যা অ্যাওয়ার্ড, অতীশ দীপঙ্কর গোল্ড মেডেল অ্যাওয়ার্ড, জন্টা ইন্টারন্যাশনাল অ্যাওয়ার্ড, রেড ক্রিসেন্ট মোটিভেশনাল অ্যাওয়ার্ড।

দেশে ফেরার পর তিনি ১৫ দিনের সফরে তিনি যোগ দিবেন তাকে নিয়ে নির্মিত  তথ্যচিত্রের শুটিং ও বিভিন্ন স্কুল-কলেজ,  বিশ্ববিদ্যালয়ের মোটিভেশনাল কর্মশালায়।

এবার দেশে সফর শেষে তিনি অভিযাত্রা করবেন মধ্য এশিয়ার সিল্ক রুটের দেশগুলোতে।

মন্তব্য



সাতদিনের সেরা