kalerkantho

সোমবার । ২৯ চৈত্র ১৪২৭। ১২ এপ্রিল ২০২১। ২৮ শাবান ১৪৪২

প্রধানমন্ত্রীকে কটূক্তি, শিক্ষকের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানি মামলা

বরিশাল অফিস   

১ ফেব্রুয়ারি, ২০২১ ০৮:৩৮ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীকে কটূক্তি, শিক্ষকের বিরুদ্ধে হাজার কোটি টাকার মানহানি মামলা

বরিশালের মেহেন্দীগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানহানি করে বক্তব্য দেওয়ায় এক কলেজশিক্ষকের বিরুদ্ধে এক হাজার কোটি টাকার মানহানি মামলা করা হয়েছে। গতকাল রবিবার (৩১ জানুয়ারি) বরিশাল জ্যেষ্ঠ বিচারিক আমলি আদালতে মামলাটি করেন মেহেন্দীগঞ্জের কাজিরহাট থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান মিয়া। মামলায় অভিযুক্ত কলেজশিক্ষক  সহিদুল ইসলাম উপজেলার পাতারহাট সরকারি আরসি কলেজের উপাধ্যক্ষ।

মামলার বাদীপক্ষের আইনজীবী মুনসুর আহম্মেদ বলেন, ‘আদালতের বিচারক শারমিন সুলতানা সুমি মামলাটি আমলে নিয়ে আদেশের জন্য অপেক্ষায় রেখেছেন।'

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, ২৬ জানুয়ারি মেহেন্দীগঞ্জ পৌরসভা নির্বাচনে ১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আওলাদ হোসেন আমুর পক্ষে ওই এলাকার আকনবাড়ির সামনে উঠানবৈঠক হয়। বৈঠকে পাতারহাট সরকারি আরসি কলেজের উপাধ্যক্ষ সহিদুল ইসলাম বলেন, পঙ্কজ দেবনাথের মনোনয়ন শেখ হাসিনার হাতে নয় এবং আওয়ামী লীগ ক্ষমতায় যাবে কি না, তা পঙ্কজ দেবনাথের সঙ্গে জড়িত। পঙ্কজ নাথকে মনোনয়ন না দিলে আওয়ামী লীগ ক্ষমতায় আসবে না।

তিনি তাঁর বক্তব্যে শেখ হাসিনার ঊর্ধ্বে পঙ্কজ দেবনাথকে স্থান দিয়েছেন। এ ছাড়া সহিদুল ইসলাম কোনো ধরনের সম্মান না করে প্রধানমন্ত্রীকে বারবার শেখ হাসিনা বলেন বলে উল্লেখ করেন।

বাদী জিল্লুর রহমান মিয়া জানান, সহিদুল ইসলাম আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতির সামনে হেয় করেছেন। তার মতে, এ ঘটনায় প্রধানমন্ত্রীর এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ও পত্রিকায় সহিদুলের বক্তব্য জানতে পেরে তিনি এই মামলা করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা