kalerkantho

মঙ্গলবার । ২৪ ফাল্গুন ১৪২৭। ৯ মার্চ ২০২১। ২৪ রজব ১৪৪২

কমলগঞ্জে প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০২১ ২১:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



কমলগঞ্জে প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার

মৌলভীবাজারে কমলগঞ্জে ১৩ বছরের এক প্রতিবন্ধী শিশু ধর্ষণের অভিযোগ উঠেছে। ধর্ষিণের শিকার প্রতিবন্ধী শিশুকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত ১৬ জানুয়ারি শনিবার দুপুরে উপজেলার রহিমপুর ইউনিয়নের জসমতপুর গ্রামে ঘটনাটি ঘটে।

জানা যায়, উপজেলার রহিমপুর ইউনিয়নের জসমতপুর গ্রামের ১৩ বছরের প্রতিবন্ধী শিশুকে পাশের বাড়ির যুবক ঘরে ঢুকে তাকে ধর্ষণ করে। এ সময় শিশুটির মা ও বাবা ঘরে ছিলেন না। ঘটনার পর স্থানীয়রা চিকিৎসা ও সমঝোতার আশ্বাস দিয়ে কাউকে কোনো কিছু না বলার জন্য চাপ প্রয়োগ করে। পরে প্রতিবন্ধী শিশুর শারীরিক অবস্থার অবনতি হলে ৪ দিন পর গত বুধবার হাসপাতালে ভর্তি করা হয়।

রহিমপুর ইউপি সদস্য আলী আশরাফ চৌধুরী সেলিম জানান, আমি ও রহিমপুর ইউপি চেয়ারম্যান ইফতেখার আহমেদ বদরুল বৃহস্পতিবার দুপুরে নির্যাতিতার বাড়িতে গিয়ে ঘটনাটি জানার চেষ্টা করেছি। কেউ কিছু বলতে চাচ্ছে না। প্রতিবন্ধী শিশুটি সরকারি ভাতা পাচ্ছে। মেয়েটির কোনো শারীরিক সমস্যাও হতে পারে।

১৩ বছরের শিশুর বাবা হিবু মিয়া কান্নাজড়িত কণ্ঠে বলেন, দীর্ঘদিন ধরে অনেক কষ্ট করে মানুষের বাড়িতে কাজ করে বাচ্চাদের লালন-পালন করছি। কিন্তু কেন যে আমার প্রতিবন্ধী মেয়ের সাথে এমন ঘটনা ঘটল তার দৃষ্টান্তমূলক বিচার চাই। সরকার থেকে আমার এ প্রতিবন্ধী মেয়েটি ভাতাও পাচ্ছে।

মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতাল তত্ত্বাবধায়ক ডা. পার্থ সারথী দত্ত কানুনগো জানান, সেক্সুয়াল অ্যাসল্ট নিয়ে প্রতিবন্ধী শিশুটি হাসপাতালে ভর্তি হয়েছে। বর্তমানে একটি মেডিক্যাল টিম শিশুটির চিকিৎসা দিচ্ছে।

কমলগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বলেন, ঘটনাটি শুনেছি। তবে এখনো কেউ এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা