kalerkantho

মঙ্গলবার । ১১ মাঘ ১৪২৮। ২৫ জানুয়ারি ২০২২। ২১ জমাদিউস সানি ১৪৪৩

এবাদতের ‘দুর্ধর্ষ’ বোলিংয়ে লণ্ডভণ্ড নিউজিল্যান্ড

অনলাইন ডেস্ক   

৪ জানুয়ারি, ২০২২ ১০:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



এবাদতের ‘দুর্ধর্ষ’ বোলিংয়ে লণ্ডভণ্ড নিউজিল্যান্ড

মাউন্ট মঙ্গানুইয়ে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে চালকের আসনে রয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের ৩২৮ রানের জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে করেছে ৪৫৮ রান। বাংলাদেশের লিড ১৩০। এই ১৩০ রানের আগে নিউজিল্যান্ড অলআউট হয়ে গেলে ইনিংস ব্যবধানে হারত তারা।

বিজ্ঞাপন

তবে সেটা আর হচ্ছে না।

ইনিংস হার এড়ালেও স্বস্তিতে নেই কিউইরা।  ১৩০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা কিউইদের সংগ্রহ এখন ৫ উইকেটে ১৪২ রান। বাংলাদেশের চেয়ে এখন তারা ১২ রানে এগিয়ে, হাতে আছে আর মাত্র ৫টি উইকেট। রস টেলর ৩৪ ও রাচীন রবীন্দ্র ৪ রানে ব্যাট করছেন।

দ্বিতীয় ইনিংসে ১৩৬ রান পর্যন্ত ২ উইকেট ছিল কিউইদের। এরপর এবাদত হোসেনের পেস তোপে কোনো রান না তুলেই ৩টি উইকেট হারায় তারা। ৬৯ রান করা উইল ইয়ংকে বোল্ড করার পর এবাদত শূন্য রানে ফেরান হেনরি নিকোলসকে। এক ওভার পর আক্রমণে এসে টম ব্লুনডেলকেও সাজঘরে পাঠান এবাদত।  

১৪ রান করা অধিনায়ক টম লাথামকে বোল্ড করেছেন তাসকিন আহমেদ। সাজঘরে ফিরে গেছেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়েও। ১৩ রান করা কনওয়েকে শাদমান ইসলামের ক্যাচ বানিয়েছেন এবাদত হোসেন। এখন পর্যন্ত এবাদতের শিকার ৪ উইকেট।

এর আগে, ৬ উইকেটে ৪০১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ও ইয়াসির আলী রাব্বির দৃঢ়তায় ৪৫৮ রান তোলে। মিরাজ ৪৭ ও রাব্বি ২৬ রান করেন। কিউইদের পক্ষে ট্রেন্ট বোল্ট ৪টি উইকেট লাভ করেন। এ ছাড়া নিল ওয়াগনার ৩টি ও টিম সাউদি ২টি উইকেট নেন।



সাতদিনের সেরা