kalerkantho

মঙ্গলবার । ১৫ অগ্রহায়ণ ১৪২৮। ৩০ নভেম্বর ২০২১। ২৪ রবিউস সানি ১৪৪৩

কলকাতার পরাজয়ে কার্তিকই 'দায়ী'?

অনলাইন ডেস্ক   

১৬ অক্টোবর, ২০২১ ১৮:২৭ | পড়া যাবে ২ মিনিটে



কলকাতার পরাজয়ে কার্তিকই 'দায়ী'?

চতুর্দশ আইপিএলের ফাইনালে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়ে চতুর্থ বার আইপিএল জিতল চেন্নাই সুপার কিংস। ম্যাচের সেরা হয়েছেন চেন্নাইয়ের প্রোটিয়া তারকা ফাফ ডুপ্লেসিস। তার ৫৯ বলে ৮৬ রানের সৌজন্যেই ১৯২ রানের পাহাড় গড়ে চেন্নাই। অথচ দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক শুরুতেই আউট হতে পারতেন। সাবেক নাইট অধিনায়ক দীনেশ কার্তিক সহজ স্টাম্পিং মিস করার মাশুল দিতে হলো পরাজিত হয়ে!

টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নাইট অধিনায়ক ইয়ন মরগ্যান। তৃতীয় ওভারে বল করছিলেন সাকিব আল হাসান। তার প্রথম বলেই কার্তিক সুযোগ পেয়ে গিয়েছিলেন ডুপ্লেসিসকে স্টাম্পিং করার। কিন্তু বল ধরতেই পারেননি উইকেটকিপার কার্তিক। তিনি সত্যিকার অর্থে হেলায় সুযোগ হারান। তখন ডুপ্লেসিসের রান মাত্র ২। ফাইনালের মঞ্চে জীবন ফিরে পাওয়া ডুপ্লেসিস এরপর আর ভুল করেননি। ৮৬ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলে দলকে শক্তিশালী অবস্থানে নিয়ে যান।

অবশ্য ক্যাচ মিস বা স্টাম্পিং মিস খেলারই অংশ। যেমন রান তাড়ায় নামা কলকাতার ইনিংসেও ভেঙ্কটেশ আয়ারের ক্যাচ ফেলেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এরপর ৩২ বলে ৫০ রান করেন ভেঙ্কটেশ। যদিও তিনি দলকে জেতাতে পারেননি। আর দিনেশ কার্তিকও ব্যাট হাতে সফল হতে পারেননি। গুরুত্বপূর্ণ সময়ে ব্যাটিংয়ে নেমে ৭ বলে ৯ রান করে ফিরে যান। মূলতঃ ব্যাটিং ব্যর্থতাতেই তৃতীয়বার আইপিএল শিরোপা জয়ের সুযোগ হারায় নাইট রাইডার্স।



সাতদিনের সেরা