kalerkantho

প্রথম আন্তর্জাতিক ম্যাচ জিতে ইতিহাস গড়ল মেয়েরা

কালের কণ্ঠ অনলাইন   

১০ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৫২ | পড়া যাবে ১ মিনিটে



প্রথম আন্তর্জাতিক ম্যাচ জিতে ইতিহাস গড়ল মেয়েরা

প্রথমবারের মতো আন্তর্জাতিক হকি খেলতে গিয়েছে বাংলাদেশের মেয়েরা। সিঙ্গাপুরে চলমান এয়ার এশিয়া উইমেন্স জুনিয়র এএইচএফ কাপ হকি টুর্নামেন্টে প্রথমবার অংশ নিয়েই জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। এর সঙ্গেই লেখা হয়ে গেছে ইতিহাস। আজ মঙ্গলবার নারী হকির যাত্রা শুরু হওয়ার পর নিজেদের দ্বিতীয় ম্যাচেই জয় দেখল বাংলাদেশ দল। শ্রীলঙ্কাকে হারিয়েছে ২-০ গোলের ব্যবধানে।

বাংলাদেশের পক্ষে একটি করে গোল করেছেন তারিন আক্তার খুশি ও অধিনায়ক রিতু খানম। লঙ্কানদের বিপক্ষে প্রথম কোয়ার্টারে গোলের দেখা না পেলেও দ্বিতীয় কোয়ার্টারেই গোল আদায় করে নেয় বাংলাদেশ। ২৭ মিনিটে গোলের খাতা খোলেন তারিন আক্তার। দ্বিতীয় গোলটি এসেছে চতুর্থ কোয়ার্টারের ৫৮ মিনিটে অধিনায়ক রিতুর স্টিক থেকে।

এর আগে গতকাল স্বাগতিক সিঙ্গাপুরের বিপক্ষে ৩-০ গোলের হারে টুর্নামেন্ট শুরু করেছিল বাংলাদেশ। টুর্নামেন্টে বাংলাদেশের সঙ্গে একই গ্রুপে আছে সিঙ্গাপুর, হংকং, শ্রীলঙ্কা, চাইনিজ তাইপে ও উজবেকিস্তান। রাউন্ড রবিন লিগ পদ্ধতির টুর্নামেন্টের সেরা দুই দল আগামী বছর জাপানে অনুষ্ঠিতব্য জুনিয়র এশিয়া কাপে খেলার সুযোগ পাবে। আগামী বৃহস্পতিবার হংকংয়ের বিরুদ্ধে তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।

মন্তব্য



সাতদিনের সেরা