kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

'করোনা পরিস্থিতিতে সরকার জনগণের দায়িত্ব নিতে ব্যর্থ'

নিজস্ব প্রতিবেদক    

২৯ মে, ২০২০ ১৬:২৯ | পড়া যাবে ২ মিনিটে



'করোনা পরিস্থিতিতে সরকার জনগণের দায়িত্ব নিতে ব্যর্থ'

করোনা পরিস্থিতিতে সরকার জনগণের দায়িত্ব নিয়ে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি সংশ্লিষ্ট সকল সংস্থা, কমিটি, বিশেষজ্ঞ, বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতামত ও পরামর্শ নিয়ে সমগ্র পরিস্থিতির বস্তুনিষ্ঠ পর্যালোচনার মাধ্যমে করোনা পরিস্থিতিতে আগামী দিনের করণীয় নির্ধারণের দাবি জানিয়েছেন।

পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্যদের সাথে অনলাইন বৈঠকে তিনি এই দাবি জানান। 

আজ শুক্রবার পার্টির প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওই বৈঠকে কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, রাশিদা বেগম, সজীব সরকার রতন, মাহমুদ হোসেন, শাহাদাৎ হোসেন, স্নিগ্ধা সুলতানা ইভা, রইছউদ্দিন সরদার, খলিলুর রহমান ও অরবিন্দু বেপারী বিন্দু বক্তব্য রাখেন। 

বৈঠকে সরকারের সিদ্ধান্তকে হঠকারী উল্লেখ করে সাইফুল হক বলেন, করোনাভাইরাসের আক্রমণে মৃত্যুর সংখ্যা যখন বেড়ে চলেছে, তখন অফিস-আদালত-গণপরিবহন চালু করার ঘোষণা সচেতন দেশবাসীকে গভীরভাবে আতংকিত করেছে। মানুষের জীবিকার বিষয়টি গুরুত্বপূর্ণ, কিন্তু তা কোনোভাবেই জীবনকে ঝুঁকির মধ্যে ঠেলে দিয়ে নয়। জীবিকার কারণে জীবন যখন ঝুঁকিতে পড়ে তখন আপদকালীন সময়ের জন্য সরকারকেই মানুষের জীবন বাঁচিয়ে রাখার দায়িত্ব নিতে হবে। সরকার তা করতে ব্যর্থ হলে খোলাখুলি জনগণের কাছে তা তুলে ধরা দরকার। 

বৈঠকের শুরুতে করোনা আক্রান্ত হয়ে সদ্যপ্রয়াত সানবীম স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিসেস নিলুফার মঞ্জুর ও ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে অগ্নিকাণ্ডে মর্মান্তিকভাবে নিহতদের প্রতি গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা হয়। বৈঠকে করোনা দুর্গতদের জন্য পার্টির ত্রাণ কার্যক্রম আরো জোরদার করার আহ্বান জানানো হয়। 

মন্তব্য



সাতদিনের সেরা