kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

নুডুলস খাওয়া নিয়ে দ্বন্দ্বে

চীনা শ্রমিকের হাতে প্রাণ গেল চীনা শ্রমিকের

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি   

১৭ নভেম্বর, ২০১৯ ১৬:৫১ | পড়া যাবে ২ মিনিটে



চীনা শ্রমিকের হাতে প্রাণ গেল চীনা শ্রমিকের

পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়নের নিশানবাড়িয়া গ্রামের নির্মাণাধীন পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে তুচ্ছ ঘটনার জেরে এক চীনা শ্রমিকের ছুরিকাঘাতে অপর এক চীনা শ্রমিক নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাত নয়টার দিকে বিদ্যুৎ কেন্দ্রের অভ্যন্তরে তাদের ডায়নিং রুমে।

নিহত শ্রমিকের নাম ফিং লিউ জুনের (৩৬)। তার বাড়ি চীনের হুনান প্রদেশে। কলাপাড়া থানা পুলিশ ঘাতক চীনা শ্রমিক সংজিয়াংকে আটক করেছে।

বাংলাদেশ-চায়না পাওয়ার জেনারেশন কম্পানির (বিসিপিসিএল) উপ-বিভাগীয় প্রকৌশলী পিঞ্জুর রহমান জানান, ফিং লিউ জুন এবং শ্রমিক সং জিয়াং দুজনে একই রুমে থাকতেন। চীনা শ্রমিক হিসেবে তারা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে কাজ করে এসেছিলেন। কাজ শেষে শনিবার রাতে নুডুলস খাওয়া নিয়ে দুজনের মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে সং জিয়াং একটি ফল কাটার ছুরি দিয়ে ফিং লিউ জুনের বাম পাঁজরে আঘাত করেন। সঙ্গে সঙ্গে ফিং লিউ মেঝেতে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে কলাপাড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে কলাপাড়া হাসপাতালের চিকিৎসক মো. রেফায়েত হেসেন জানান, হাসপাতালে আনার পথেই তার মৃত্যু হয়। নিহতের বাম পাঁজরে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করা হয়েছে। তার শরীর রক্তমাখা ছিল। ধারনা করা হচ্ছে ছুরিকাঘাতে ফুসফুসে ক্ষত সৃষ্টি হওয়ায় তার মৃত্যু হয়েছে।

কলাপাড়া উপজেলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আলী আহম্মদ জানান, সং ঝিয়াং নামে ওই চীনা ঘাতকে আটক করা হয়েছে। পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের পক্ষ থেকে এখন পর্যন্ত এ ঘটনায় থানায় কোনো অভিযোগ দেওয়া হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা