kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০২২ । ২১ অগ্রহায়ণ ১৪২৯ । ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

সৌদিতে ফের বিপুল পরিমাণ অ্যাম্ফিটামিন মাদক জব্দ

অনলাইন ডেস্ক   

১২ সেপ্টেম্বর, ২০২২ ২০:১৯ | পড়া যাবে ২ মিনিটে



সৌদিতে ফের বিপুল পরিমাণ অ্যাম্ফিটামিন মাদক জব্দ

সৌদি কর্তৃপক্ষের জব্দ করা অ্যাম্ফিটামিন বড়ি। (ছবি : সৌদি প্রেস এজেন্সি)

সৌদি আরবের কর্তৃপক্ষ চোরাকারবারীদের কাছ থেকে ২ লাখ ৪৯ হাজার ৭৭৯টি অ্যাম্ফিটামিন বড়ি এবং ২৫ কেজি হাশিশ জব্দ করেছে। রবিবার সৌদি প্রেস এজেন্সি এ তথ্য জানিয়েছে। খবর আল অ্যারাবিয়ার।

জানা গেছে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা এক সৌদি নাগরিকের কাছ থেকে বড়িগুলো জব্দ করেছে।

বিজ্ঞাপন

তিনি সেগুলো হাইড্রোলিক ড্রিলিং সরঞ্জামের মধ্যে লুকিয়ে জেদ্দার বন্দর দিয়ে সৌদিতে পাচারের চেষ্টা করছিল।

অভিযুক্ত ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে এবং পরবর্তী আইনি পদক্ষেপের জন্য সরকারি আইনজীবীর কাছে পাঠানো হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

সৌদি কর্তৃপক্ষ প্রতিবেশী দেশগুলো থেকে চোরাকারবারীদের মাদক আনার প্রচেষ্টাকে নিয়মিতভাবে ব্যাহত করছে।

একটি পৃথক ঘটনায়, ইয়েমেনের দক্ষিণ সীমান্তের কাছে সৌদি আরবের নাজরানের সাকাম এলাকায় সৌদি সীমান্তরক্ষীরা এক চোরাকারবারীর কাছ থেকে ২৫ কেজি হাশিশ জব্দ করেছে। সেগুলো সৌদিতে পাচারের চেষ্টা করা হচ্ছিল। পাচারকারীকে আটক করে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।  

অন্যদিকে সৌদি আরবের কর্তৃপক্ষ ৩১ আগস্ট চোরাচালান করা অ্যাম্ফিটামিনের সবচেয়ে বড় চালান জব্দ করেছিল। রিয়াদের শুষ্ক বন্দরে আটার ব্যাগের চালানে লুকিয়ে রাখা চার কোটি ৬৯ লাখ ১৬ হাজার ৪৮০টি অ্যাম্ফিটামিন ট্যাবলেট জব্দ করে দেশটির নিরাপত্তা বাহিনী।

আরো পড়ুন : সৌদি আরবে ৪ কোটি ৭০ লাখ অ্যাম্ফিটামিন মাদক জব্দ

আরো জানা গেছে, জব্দকৃত অনেক মাদকের উৎপত্তি সিরিয়া এবং লেবানন। সেখানকার পাচারকারীরা বেশি দাম পাওয়ার কারণে প্রায়ই সৌদি আরবসহ ধনী উপসাগরীয় দেশগুলোতে মাদক পাচারের চেষ্টা করে। চোরাচালান বন্ধে সৌদি আরব ২০২১ সালে লেবাননের ফল এবং সবজি আমদানি নিষিদ্ধ করেছিল। সৌদি কাস্টমস ডালিমের ভেতর ঠাসা ক্যাপ্টাগনের ৫০ লাখ বড়ি জব্দ করার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

সূত্র : আল অ্যারাবিয়া।



সাতদিনের সেরা