kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

অ্যাশেজ সিরিজের শেষ টেস্ট

অস্ট্রেলিয়ার চেয়ে ৩৮২ রানে এগিয়ে ইংল্যান্ড

কালের কণ্ঠ অনলাইন   

১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১০:২২ | পড়া যাবে ২ মিনিটে



অস্ট্রেলিয়ার চেয়ে ৩৮২ রানে এগিয়ে ইংল্যান্ড

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অ্যাশেজ সিরিজের শেষ টেস্টে তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে সফরকারী অস্ট্রেলিয়ার চেয়ে ৩৮২ রানে এগিয়ে আছে ইংলিশরা। হাতে রয়েছে আরো ২ উইকেট।

দ্বিতীয় ইনিংসে বিনা উইকেটে ৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে ইংল্যান্ড। তবে দলীয় ৫৪ রানে রুরি বার্নসের উইকেট হারায় স্বাগতিকরা। এরপরে দলীয় ৮৭ রানে আউট হন অধিনায়ক জো রুটও। আউট হওয়ার আগে তিনি করেন ২১ রান।

তবে তৃতীয় উইকেট জুটিতে ১২৭ রান যোগ করেন জো ডানলি ও বেন স্টোকস। দুজনই হাফ সেঞ্চুরি করেন। কিন্তু স্টোকস। কিন্তু ৬৭ রান করে নাথন লিওনের বলে আউট হন স্টোকস। অপরদিকে মাত্র ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ডানলি। দলীয় ২২২ রানের মাথায় ৯৪ রান করে পিটার সিডলের বলে স্টিভ স্মিথের হাতে ক্যাচ দিয়ে আউট হন ডানলি।

এরপরে প্রথম ইনিংসে ৭০ রান করা জস বাটলারের অবদানে  ইংল্যান্ডের দলীয় সংগ্রহ ৩০০ অতিক্রম করে। এবারে তার ব্যাট থেকে আসে ৪৭ রানের ইনিংস। দিনের মাত্র ৪ ওভার বাকি থাকতে অষ্টম ব্যাটসম্যান হিসেবে আউট হন তিনি। তার আগে জনি বেয়ারস্টো ১৪, স্যাম কুরান ১৭ এবং ক্রিস ওকস ৬ রান করে ফেরেন। 

দিন শেষে ইংল্যান্ডের পক্ষে ব্যাট হাতে অপরাজিত রয়েছেন জোফ্রা আর্চার ও নাথান লিয়ন। দুজন মিলে ২৩ বলে ৮ রান যোগ করেছেন। ইংল্যান্ডের সংগ্রহ ৮ উইকেটে ৩১৩ রান। 

মন্তব্য



সাতদিনের সেরা