kalerkantho

ইরানি মেসির পর এবার ইরাকি রোনালদো!

কালের কণ্ঠ অনলাইন   

২০ আগস্ট, ২০১৯ ১৬:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



ইরানি মেসির পর এবার ইরাকি রোনালদো!

কোনটা মেসি আর কোনটা রোনালদো- বুঝতে পারছেন কি? ছবি : ইন্টারনেট

বছর দুয়েক আগে গণমাধ্যমে এসেছিল লিওনেল মেসির মতো হুবহু দেখতে ইরানের এক ব্যক্তির খবর। ইরানের সেই নকল মেসির নাম ছিল রেজা পারাসটেশ। তাকে নিয়ে এতটাই মাতামাতি হয়েছিল যে, পুলিশ রেজাকে থানায় ধরে নিয়ে গিয়েছিল মানুষকে বিভ্রান্ত করার অপরাধে! এবার ইরানের পাশেই ইরাকে মিলল অবিকল ক্রিশ্চিয়ানো রোনালদোকে! পর্তুগিজ সুপারস্টারের মতো দেখতে ওই ভদ্রলোকের নাম বিওয়ার আবদুল্লাহ।

ফুটবলবিশ্বে দুই মহাতারকার নাম মেসি এবং রোনালদো। দুজনেই পাঁচটি করে বর্ষসেরার পুরস্কার জিতেছেন। সবদিকেই যেহেতু দুজনের এত মিল, তাহলে মেসির হুবহু কপি বের হলে রোনালদোরও হুবহু কপি বের হলে দোষ কী? এবার সেই নকল রোনালদোরও দেখা মিলল। পেশায় নির্মাণশ্রমিক ২৫ বছর বয়সী আবদুল্লাহর জন্ম, বেড়ে ওঠা ইরাকে হলেও কিছুদিন ধরে তিনি ইংল্যান্ডের ডার্বিশায়ারে থাকছেন। তাকে নিয়ে এখন সামাজিক যোগাযোগমাধ্যমে রীতিমতো শোরগোল পড়ে গেছে। 

জানা গেছে, ইংল্যান্ডের এক দোকানে কেনাকাটা করতে গিয়ে তার মালিকের চোখে পড়েন আবদুল্লাহ। শেন ডগলাস নামের সেই দোকানমালিক সর্বপ্রথম আবদুল্লাহর ছবি তুলে তা ছড়িয়ে দেন সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপর থেকেই আবদুল্লাহ তারকা বনে যান। আবদুল্লাহ জানতেন, তিনি যে রোনালদোর মতো দেখতে। ইরাকে থাকা অবস্থাতেই তাঁকে অনেকে রোনালদোই ভাবত। আর সুযোগ পেয়ে আবদুল্লাহও নিজেকে রোনালদোর মতোই সাজিয়ে রাখেন। কাপড়চোপড় থেকে শুরু করে চুলের স্টাইল—সবই তিনি রোনালদোর মতোই করেন।

জীবিকার তাগিতে আবদুল্লাহ নির্মাণশ্রমিক হিসেবে কাজ করলেও অবসর সময়ে তিনি ফুটবল খেলেন। খেলেন রোনালদোর পজিশনেই। পরে সেই বিখ্যাত ৭ নম্বর জার্সি। নিজের চেহারা নিয়ে দারুণ খুশি আবদুল্লাহ গণমাধ্যমকে বলেছেন, 

আমি উত্তর ইরাকের একজন কুর্দি। আমি দেশে থাকলে লোকজনের মনোযোগের আমার দিকেই থাকে। অনেকেই এসে আমার সঙ্গে ছবি তুলতে চায়। আমার মজাই লাগে। আমি কাউকে মানা করি না। সবার সঙ্গে ছবি তুলি। অনেক মানুষ আমাকে রোনালদোই ভাবে। আমিও ফুটবল খেলি। রোনালদো যে পজিশনে খেলে, আমিও সেই পজিশনেই খেলি। ওর মতো ৭ নম্বর জার্সি পরি। ওর সঙ্গে দেখা করার ইচ্ছে আমার বহুদিনের।'

মন্তব্য



সাতদিনের সেরা