kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

শোক দিবসে ধানমন্ডি সোসাইটির স্বাস্থ্য পরীক্ষা ও রক্তদান কর্মসূচি

১৫ আগস্ট, ২০২২ ১৬:৩২ | পড়া যাবে ২ মিনিটে



শোক দিবসে ধানমন্ডি সোসাইটির স্বাস্থ্য পরীক্ষা ও রক্তদান কর্মসূচি

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের স্মরণে ধানমন্ডি সোসাইটি স্বাস্থ্য পরীক্ষা ও রক্তদান কর্মসূচি আয়োজন করেছে। আজ সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত এই কর্মসূচি চলে। ধানমন্ডি সোসাইটির সদস্য এবং ধানমন্ডিবাসীদের স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে আয়োজনটি শুরু করা হয়। এরপর আয়োজিত হয় রক্তদান কর্মসূচি।

বিজ্ঞাপন

পরে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, জাতির পিতার পরিবারের শহিদ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে তার হাত ধরে দেশের অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনের জন্য দোয়া করা হয়।

স্বাস্থ্য পরীক্ষা ও রক্তদান কর্মসূচিতে উপস্থিত থেকে বারডেম হাসপাতালের সাবেক ডিজি প্রফেসর নাজমুন নাহার বলেন, ‌'১৯৭৫ এর ১৫ আগস্ট আমি পিজি হাসপাতালে কর্মরত ছিলাম। সেদিন হঠাৎ রাস্তাঘাট বন্ধ করে দেওয়া হয়। আর ঘাতকরা হাসপাতালে ঢুকে পড়েন। সবাই আতঙ্কিত ছিলাম। এরমধ্যেই দেশের এতো বড় ক্ষতি হয়ে যায়। ১৫ আগস্ট আসলেই খারাপ লাগে কারণ শেখ রাসেল এতো ছোট ছিলো! তাকে সবাই কোলে নিত আদর করতো। তার মৃত্যুর খবর এখনো মেনে নিতে কষ্ট হয়। '

এসময় উপস্থিত ছিলেন ধানমন্ডি সোসাইটির প্রেসিডেন্ট আবু মোহাম্মদ সবুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১০ সংসদীয় আসনের সংসদ সদস্য শফিউল ইসলাম মহিউদ্দিন ও প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা অধ্যাপক ড. মোদাস্সের আলি।



সাতদিনের সেরা