kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

অনাথ শিশুদের কাছে ইয়েস অ্যালামনাই বাংলাদেশ

কালের কণ্ঠ অনলাইন   

১ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:০০ | পড়া যাবে ২ মিনিটে



অনাথ শিশুদের কাছে ইয়েস অ্যালামনাই বাংলাদেশ

যুক্তরাষ্ট্রের কেনেডি লুগার ইয়ুথ এক্সচেঞ্জ অ্যান্ড স্টাডি প্রগ্রামের ইয়েস ব্যাচ ১৬ রাজধানী ঢাকার একটি শিশুপরিবারের অনাথ শিশুদের কাছে গিয়ে তাদের আত্মবিশ্বাসে উজ্জীবিত করেছে। মানুষের ভালো স্পর্শ কী, খারাপ স্পর্শই-বা কী- এ ব্যাপারেও তাদের মধ্যে সচেতনতা তৈরির চেষ্টা করেছে ইয়েস প্রগ্রামের সাবেক সদস্যরা। 

কর্মসূচিটির নাম ছিল 'প্রজেক্ট বন্ধন'। iEARN-USA এর সহায়তায় পরিচালিত অলাভজনক প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল এডুকেশন অ্যান্ড রিসার্চ- বাংলাদেশ প্রজেক্টটি উন্মোচন করতে সাহায্য করে। 

যুক্তরাষ্ট্রের কেনেডি লুগার ইয়ুথ এক্সচেঞ্জ অ্যান্ড স্টাডি প্রগ্রামের ১৬তম ব্যাচের স্বেচ্ছাসেবক দল গত ২৮ আগস্ট সকাল সাড়ে ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত 'ফ্যামিলিস ফর চিলড্রেন অরফানেজ' এ গিয়ে অনাথ শিশুদের পাশে দাঁড়ায়। সেশনের প্রধান অংশ ছিল উৎসাহব্যঞ্জক গল্প এবং ভালো স্পর্শ ও খারাপ স্পর্শ এর ব্যাপারে সচেতনতা তৈরি করা। আরো ছিল খেলাধুলার জন্য সেগমেন্ট এবং আগামী প্রজন্মের এর সৃজনশীলতা এর প্রকাশের জন্য চারুকলা। 

ফ্যামিলিস ফর চিলড্রেন অরফানেজ- এ ৯৬টি শিশু রয়েছে, এর মধ্যে ৩৬ জনই প্রতিবন্ধী। কেন্দ্রটির শিশুরা স্বেচ্ছাসেবকদের নেতৃত্বে বিভিন্ন দলে ভাগ হয়ে কর্মসূচিতে অংশ নেয়।

স্বেচ্ছাসেবক দলে ছিলেন রায়সোনা আলম, নুজহাত হায়াত, সাদিয়া আলম, আল ফায়াদ হোসাইন খান, ইশান শাহ, ফয়সাল মাহমুদ, মেহরাব আহমেদ, সাদমান রহমান, ঐশিক ব়হমান ভূঁইয়া সহ 'ইয়েস অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ' এর মোবাবশির মোনিম এবং তৌহিদুল আজীজ। 

'ফ্যামিলিস ফর চিলড্রেন অরফানেজ' এর পরিচালক শিখা বিশ্বাস তরুণদের অনেক উৎসাহিত করেন। এই প্রজেক্টটি আংশিকভাবে অর্থায়ন করে স্বেচ্ছাসেবকেরা এবং ইয়েস অ্যালামনাই অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ।

মন্তব্য



সাতদিনের সেরা