kalerkantho

শনিবার । ১২ অগ্রহায়ণ ১৪২৮। ২৭ নভেম্বর ২০২১। ২১ রবিউস সানি ১৪৪৩

চোখ সাজাতে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

অনলাইন ডেস্ক   

১১ অক্টোবর, ২০২১ ১৫:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



চোখ সাজাতে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

করোনাকালের শুরু থেকে চোখের মেকআপের ওপর অনেক বেশি জোর দেওয়া হয়েছে। মাস্ক পরে চেহারার বেশিরভাগ অংশ ঢাকা থাকলেও খোলা থাকে চোখ। এজন্য চোখকে সুন্দরভাবে সাজানে পছন্দ করেন অনেকে। তুলির টানে ক্লান্ত চোখও অনেক সতেজ হয়ে ওঠে। সঠিক পদ্ধতিতে আইশ্যাডো লাগালে ছোট চোখ আরও বড় দেখানো সম্ভব। তবে আইশ্যাডো লাগানোর সময় কিছু বিষয়ে খেয়াল রাখতে হবে। না হলে হিতে বিপরীত হতে পারে।

১। প্রাইমার লাগানো আবশ্যিক

ফাউন্ডেশন লাগানোর আগে যেমন প্রাইমার লাগানো প্রয়োজন তেমনি চোখের মেপআপ করার আগেও সামান্য আই প্রাইমার লাগিয়ে নেওয়া দরকার। না হলে চোখে মেকআপ দীর্ঘস্থায়ী হবে না।

২। শিমারের ব্যবহার

যদি কোনও চকচকে আইশ্যাডো লাগান, তা হলে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। হালকা রং আর গাঢ় রঙের মাঝে যদি হঠাৎ শিমার লাগিয়ে ফেলেন, তা হলে খুব চোখে পড়বে। তাই মাঝে না লাগিয়ে হালকা রঙের আইশ্যাডোর উপর শিমার ব্যবহার করুন।

৩।ড্রামাটিক ছোঁয়া

অনেকেই ড্রামাটিক চোখ পছন্দ করেন। তা হলে হালকা শেডের পর গাঢ় শেড লাগিয়ে ত্রিমাত্রিক প্রভাব তৈরি করতে পারেন। এতে চোখ বড় এবং টানা দেখাবে।

৪। আইশ্যাডো ব্রাশ

দু’টো রং একসঙ্গে মিশিয়ে আইশ্যাডো দেবেন? কী ধরনের ব্রাশ ব্যবহার করার প্রয়জোন, তা নিয়ে একটু গবেষণা করে নেবেন। ইউটিউবে এমন নানা ভি়ডিও পেয়ে যাবেন যা দেখে বুঝবেন, ঠিক কোন ধরনের ব্রাশগুলি ব্যবহার করা প্রয়োজন।

৫। রং নিয়ে খেলা করুন

নানা রকম রং নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে ভয় পাবেন না। তবে একটি বিষয় খেয়াল রাখবেন রঙ যেনো ভালোভাবে মেশে।



সাতদিনের সেরা