kalerkantho

বৃহস্পতিবার । ২১ শ্রাবণ ১৪২৮। ৫ আগস্ট ২০২১। ২৫ জিলহজ ১৪৪২

প্রধানমন্ত্রীকে কটুক্তি’র মামলা : দুই দিনের রিমান্ডে গ্রেপ্তারকৃত মোনফাসির

হবিগঞ্জ প্রতিনিধি   

১৯ জুলাই, ২০২১ ১৭:১৩ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীকে কটুক্তি’র মামলা : দুই দিনের রিমান্ডে গ্রেপ্তারকৃত মোনফাসির

হবিগঞ্জের চুনারুঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিসহ সরকারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারমূলক পোস্ট প্রদান করায় কৃষকলীগ নেতার দায়েরকৃত ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেপ্তারকৃত মোনফাসির মিয়ার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সেই সঙ্গে তাঁর জামিন নামঞ্জুর করা হয়েছে। 

আজ সোমবার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পবন চন্দ্র বর্মন দীর্ঘ শুনানী শেষে মোনফাসির মিয়ার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই সঙ্গে তাঁর জামিন আবেদন নামঞ্জুর করা হয়। বাদী পক্ষে শুনানীতে অংশ নেন অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান। তিনি প্রকৃত সত্য উদঘাটন ও এ ঘটনায় জড়িত অন্যান্য সহযোগিদের আইনের আওতায় আনতে মোনফাসির মিয়ার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে ৭ দিনের রিমান্ড আবেদন জানান। বাদীপক্ষের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে বিজ্ঞ বিচারক ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আসামী পক্ষে শুনানীতে অংশ নেন সাবেক পিপি এডভোকেট ফজলে আলী।

প্রসঙ্গত, চুনারুঘাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তিসহ সরকারের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচারমূলক পোস্ট প্রদান করায় কৃষকলীগ নেতা মোঃ আব্দুল ওদুদ স্বপন মোনফাসির মিয়া ও তাঁর ভাই আলমগীর মিয়াসহ অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে চুনারুঘাট থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। ওই মামলার প্রেক্ষিতে পুলিশ অভিযান চালিয়ে ৬ জুলাই মোনফাসির মিয়াকে গ্রেপ্তার করে। ৭ জুলাই বিকেলে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়। মুনফাসির মিয়া চুনারুঘাট উপজেলার গোলগাঁও গ্রামের মৃত আতাব মিয়ার ছেলে।



সাতদিনের সেরা