kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

উলিপুরে টেন্ডার বাক্সের তালা ভেঙে দরপত্র ছিনতাই

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি   

১৮ জানুয়ারি, ২০২১ ১৬:২২ | পড়া যাবে ২ মিনিটে



উলিপুরে টেন্ডার বাক্সের তালা ভেঙে দরপত্র ছিনতাই

কুড়িগ্রামের উলিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেন্ডার বাক্সের তালা ভেঙে প্রকাশ্যে ৪৫ লাখ টাকার দরপত্র ছিনতাই করেছে দুর্বৃত্তরা। আজ সোমবার সকাল ৯টায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকারের কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ বিষয়ে ওই কর্মকর্তার উলিপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন। বিষয়টি জানাজানি হলে শহরজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০২০-২১ অর্থবছরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের এমএসআর সামগ্রী ক্রয়ে দরপত্র আহ্বান করা হয়। আজ সোমবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টা পর্যন্ত দরপত্র জমা দেওয়ার শেষ সময় নির্ধারণ করা হয়। দরপত্র জমাদানের শেষদিন সোমবার সকাল ৯টায় উপস্থিত কর্মচারীদের জিম্মি করে স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকতার্র কার্যালয়ে রক্ষিত টেন্ডার বাক্সটির তালা ভেঙে দাখিলকৃত দরপত্রগুলো ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় অজ্ঞাত সাত-আটজনকে বিবাদী করে উলিপুর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।  

গত ৩০ ডিসেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের ওষুধপত্র, সার্জিক্যাল যন্ত্রপাতি, লিলেনসামগ্রী, গজ-ব্যান্ডেজ-তুলা, কেমিক্যাল ও রিয়াজেন্ট, আসবাবপত্র ও ক্রোকারিজের (এমএসআর) ৪৫ লাখ টাকার দরপত্র আহ্বান করা হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সুভাষ চন্দ্র সরকার বলেন, সকাল ৯টায় ৭-৮ জনের একটি সংঘবদ্ধদল দরপত্র জমা দেওয়ার কথা বলে আমার কক্ষে প্রবেশ করে। এ সময় উপস্থিত কর্মচারীদের জিম্মি করে টেন্ডার বক্সের তালা ভেঙে দরপত্র ছিনিয়ে নিয়ে যায়।

উলিপুর থানার পরিদর্শক (তদন্ত) রুহুল আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নূরে-এ-জান্নাত রুমি বলেন, ঘটনা জানার পর হাসপাতাল কর্তৃপক্ষকে আইনি পরামর্শ নিতে বলা হয়েছে। এ অবস্থায় দরপত্র স্থগিত করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা