kalerkantho

রবিবার। ২২ ফাল্গুন ১৪২৭। ৭ মার্চ ২০২১। ২২ রজব ১৪৪২

ইঞ্জিনিয়ারিং ডিমেনসন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট এলএলসির ঢাকা অফিসের গ্র্যান্ড ওপেনিং

অনলাইন ডেস্ক   

১৩ জানুয়ারি, ২০২১ ২১:০৮ | পড়া যাবে ২ মিনিটে



ইঞ্জিনিয়ারিং ডিমেনসন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট এলএলসির ঢাকা অফিসের গ্র্যান্ড ওপেনিং

সৌদি আরব এবং বাংলাদেশ রাসায়নিক শিল্প কর্পোরেশন (বিসিআইসি)-এর ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট এলএলসি (ইডিআইটি)-এর মধ্যে যৌথ ভেনচার বিনিয়োগ চুক্তির আওতায় ইন্টিগ্রেটেড ক্লিঙ্কার অ্যান্ড সিমেন্ট প্ল্যান্ট স্থাপনের জন্য ২০২০ সালের ২৯ জুন স্বাক্ষরিত, ১৩ জানুয়ারী ২০২১ তারিখে বিআইডিএ-এর অনুমোদন সাপেক্ষে ইডিআইআই ৩২ এ, গুলশান অ্যাভিনিউতে এর ঢাকা অফিস উদ্বোধন করেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বাংলাদেশে সৌদি আরবের সম্মানিত রাষ্ট্রদূত, এসা ইউসুফ এসা আল দুলাইহান, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিআইডিএ) নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম এবং বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শিবনাথ রায় অনুষ্ঠানে বাংলাদেশের অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত ড. জাভেদ পাটোয়ারী এবং ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট এলএলসির সভাপতি মোহাম্মদ নজিব এম হেজজিও কোভিড পরিস্থিতিতে নানান সীমাবদ্ধতায় কারণে ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এছাড়াও বাংলাদেশ সরকার, বিসিআইসি এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ ও উচ্চপদস্থ কর্মকর্তারাও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অতিথিরা এই উদ্যোগের সফল এবং দ্রুত বাস্তবায়নের জন্য দোয়া করেছেন যাতে অন্যান্য সৌদি বিনিয়োগকারীরা বাংলাদেশে আরো বিনিয়োগ করতে উৎসাহিত হতে পারে। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১৭ অক্টোবর, ২০১৮ তারিখে সৌদি আরব সফরের সময় ছাতক, সুনামগঞ্জে সিমেন্ট এবং ক্লিঙ্কার ম্যানুফ্যাকচারিং কারখানা স্থাপনের জন্য (যেখানে প্রতিদিন ১২,০০০ টন ক্লিঙ্কার এবং ৩,০০০ টন সিমেন্ট উৎপাদন ক্ষমতা রয়েছে) একটি সমঝোতা স্বাক্ষরিত হয়েছিল।

এই প্রকল্পে মোট বিনিয়োগের পরিমাণ প্রায় ৪৫০ মিলিয়ন মার্কিন ডলার। (৪০০০ কোটি টাকা)। উভয় পক্ষেরই আশাবাদ এই প্রকল্প বিশাল কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করবে এবং সৌদি আরব এবং বাংলাদেশের বিনিয়োগ উদ্যোগের একটি প্রধান মাইলফলক হয়ে থাকবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা