kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

করোনাভাইরাস

ভারতীয়দের ফেরাতে 'ইচ্ছে করে দেরি' করাচ্ছে চীন!

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০২০ ১০:৫০ | পড়া যাবে ২ মিনিটে



ভারতীয়দের ফেরাতে 'ইচ্ছে করে দেরি' করাচ্ছে চীন!

ভারতীয় বিমানবাহিনীর বিমান

করোনাভাইরাস কবলিত চীনের উহানে বেশ কয়েকজন ভারতীয় আটকে পড়েছেন। চীনের উহান থেকে ভারতীয়দের ফিরিয়ে আনতে এয়ার ইন্ডিয়ার দুটি বিশেষ বিমান সেখানে গিয়েছে। এছাড়া  ভারতীয় বিমানবাহিনীর একটি বিমানও সেখানে যাওয়া কথা রয়েছে। এ বিষয়ে সবুজ সংকেত দিতে বেজিং ইচ্ছে করে গড়িমসি করছে বলে অভিযোগ উঠেছে। 

এমনটাই জানিয়েছে একটি বিশ্বস্ত সূত্র।

জানা গেছে, চিকিত্‍সা সংক্রান্ত জিনিসপত্র পৌঁছে দিতে এবং সেখানে আটকে পড়া বাকি ভারতীয়দের ফেরাতে ওই বিমানটির উহানে যাওয়ার কথা।

চীনের উহান থেকে ভারতীয়দের ফিরিয়ে আনতে এর আগে এয়ার ইন্ডিয়ার দুটি বিশেষ বিমান গিয়েছিল। তারপরেও এখনও সেখানে কয়েকজন ভারতীয় আটকে আছেন। তাঁদের ফিরিয়ে আনতে এবং করোনাভাইরাসের সংক্রমণে প্রায় মৃত্যুপুরীতে পরিণত উহানে মেডিক্যাল সামগ্রী পৌঁছে দিতে ভারত বিমানবাহিনীর একটি বিমান পাঠাবে বলে গত ১৭ তারিখ ঘোষণা করে। কিন্তু বিমানটিকে ছাড়পত্র দিতে চীনের প্রশাসন ইচ্ছাকৃতভাবে দেরি করছে বলে অভিযোগ উঠেছে।

ভারতীয় বিমানবাহিনীর সি-১৭ গ্লোবমাস্টারের উহানে যাওয়ার কথা। এটিই ভারতীয় বিমানবাহিনীর বৃহত্তম বিমান। উহানে আটকে পড়া বাদবাদি ভারতীয়দের পাশাপাশি প্রতিবেশী দেশগুলির নাগরিকদেরও এই প্লেনে ফিরিয়ে আনার কথা। চিন অবশ্য বিমানটিকে সবুজ সংকেত দিতে দেরি হচ্ছে বলে অস্বীকার করেছে।

মন্তব্য



সাতদিনের সেরা