kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

দরিদ্র মানুষের সাহায্যে তহবিল গঠন করলেন আজহারী

কালের কণ্ঠ অনলাইন   

১২ এপ্রিল, ২০২০ ১১:১৬ | পড়া যাবে ২ মিনিটে



দরিদ্র মানুষের সাহায্যে তহবিল গঠন করলেন আজহারী

করোনা পরিস্থিতির মধ্যে খেটে খাওয়া দরিদ্র মানুষদের সাহায্যের জন্য তহবিল গঠন করেছেন সময়ের আলোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারী।  শুক্রবার তার ভেরিফায়েড ফেসবুক পেজে ফান্ড গঠনের বিষয়টি জানানো হয়।

আজহারী বলেন, প্রিয় দ্বীনি ভাই ও বোনেরা, একটি মানবিক উদ্যোগ নেয়া হয়েছে। বাংলাদেশে লকডাউনের সময়সীমা আরও বাড়ানো হয়েছে। এতে করে, আমাদের চারপাশে যারা অসহায়, দিন আনে দিন খায়- এরকম খেটে খাওয়া স্বল্প আয়ের মানুষ খাদ্য সংকটে ভুগছেন। আসুন, আমরা প্রত্যেকেই আমাদের সাধ্যানুযায়ী তাদের জন্য সামান্য কিছু হলেও করি।

তিনি বলেন, আসন্ন রমজানের আগেই অসহায় ও বিপদগ্রস্ত লোকদের হাতে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী তুলে দিতে, আমাদের এই সামান্য প্রয়াস। একটি ফান্ড কালেকশন করে দেশের কয়েকটি জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে আমরা ‘রমজান ফুড প্যাক’ পৌঁছে দিতে চাই। এই মহৎ কাজে যারা অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা আমাদের টিমের সঙ্গে যোগাযোগ করুন।

আজহারী বলেন, আজ থেকে সাত দিনের মধ্যে ফান্ড কালেকশন সম্পন্ন হবে। ১৭ এপ্রিলের পর আর কোনো অনুদান গ্রহণ করা হবে না। যাকাতের টাকা এই তহবিলে দেয়া যাবে। সর্বমোট উত্তোলিত টাকা এবং খাদ্য সামগ্রী বিতরণের আপডেট আপনাদেরকে জানানো হবে ইনশাআল্লাহ।

কীভাবে অনুদান দেয়া যাবে সে বিষয়েও স্ট্যাটাসে উল্লেখ করেন আজহারী। স্ট্যাটাসের শেষে দান সংক্রান্ত একটি কোরআনের আয়াতও উল্লেখ করেন আজহারী।

‘নিশ্চয়ই যারা প্রকাশ্যে বা গোপনে তাদের উপার্জন থেকে দিবারাত্রি ব্যয় করে, তাদের জন্যে তাদের প্রতিপালকের কাছে পুরস্কার রয়েছে। তাদের কোনো ভয় বা পেরেশানি থাকবে না।’ [বাকারাহ: ২৭৪]।

মন্তব্য



সাতদিনের সেরা