kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

লুকাকুর জোড়া গোলে বেলজিয়ামের ইউরো মিশন শুরু

অনলাইন ডেস্ক   

১৩ জুন, ২০২১ ০৭:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



লুকাকুর জোড়া গোলে বেলজিয়ামের ইউরো মিশন শুরু

নিজেদের প্রথম ম্যাচেই রাশিয়াকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে ইউরো জয়ের মিশনে শুভসূচনা করেছে হট ফেভারিট বেলজিয়াম। রেড ডেভিলসদের হয়ে জোড়া গোল করেন রোমেলো লুকাকু আর বাকি গোলটি আসে থমাস মুনিয়েরের পা থেকে।

শনিবার (১২ জুন) রাতে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে গ্রুপ 'বি'র ম্যাচে প্রথমার্ধে লুকাকু এবং মুনিয়েরের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বেলজিয়াম। আর ম্যাচের একদম শেষ দিকে এসে দলের তৃতীয় এবং নিজের দ্বিতীয় গোল করেন ইন্টার মিলানের স্ট্রাইকার লুকাকু।

এই নিয়ে নিজের শেষ ১৯ আন্তর্জাতিক ম্যাচে লুকাকুর গোল সংখ্যা দাঁড়াল ২২টিতে।

রাশিয়ার বিপক্ষে খাতা কলম এবং মাঠের খেলা দুই জায়গাতেই এগিয়ে থেকেই খেলতে নামে বেলজিয়াম। ম্যাচের শুরু থেকেই বেলজিয়ামের খেলার ধরনে বলে দেয় তারা এই ম্যাচে বড় জয়ের দিকেই নজর দিয়ে রেখেছে।  খেলা শুরুর মাত্র ১০ মিনিটের মাথায় রাশিয়ান ডিফেন্ডার আন্দ্রেই সেমেনভের ভুলে বল পেয়ে লক্ষ্যভেদ করেন লুকাকু। আর সঙ্গে সঙ্গে দৌড়ে দিয়ে টেলিভিশন ক্যামেরায় ক্লাব সতীর্থ এরিকসেনের প্রতি ভালোবাসা প্রকাশ করেন তিনি।

বিরতির আগে বদলি খেলোয়াড় টমাস ম্যুনিয়েরের গোলে ব্যবধান বাড়ায় বেলজিয়াম। এরপর ৮৮তম মিনিটে ম্যুনিয়েরের পাস থেকে গোল করে বেলজিয়ামের দারুণ জয় নিশ্চিত করে দেন লুকাকু।  

এই জয়ে গ্রুপের শীর্ষে উঠে এলো বেলজিয়াম। সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ডেনমার্ককে হারিয়ে শীর্ষ পর্যায়ের টুর্নামেন্টে প্রথম জয়ের দেখা পাওয়া ফিনল্যান্ড। 



সাতদিনের সেরা