kalerkantho

সোমবার । ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭ । ১  জুন ২০২০। ৮ শাওয়াল ১৪৪১

মুশফিকের দৌড়েই দিন শুরু, দৌড়েই দিন শেষ

কালের কণ্ঠ অনলাইন   

৬ এপ্রিল, ২০২০ ১৫:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



মুশফিকের দৌড়েই দিন শুরু, দৌড়েই দিন শেষ

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে বন্ধ আন্তর্জাতিক ও ঘরোয়া সকল ক্রিকেট। এতে ফিটনেস ধরে রাখার চ্যালেঞ্জ খেলোয়াড়দের। সেই চ্যালেঞ্জ সঠিকভাবেই পালন করছেন খেলোয়াড়রা। বাংলাদেশের ক্রিকেটাররাও ঘরে বসেই নিজেদের ফিটনেস চর্চা চালিয়ে যাচ্ছেন। গতকাল সন্ধ্যায় দিনের শেষ অনুশীলনের সমাপ্তি করে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান মুশফিক।

ট্রেডমিলে দৌঁড়ের ভিডিও দিয়ে পোস্ট করেন ৩২ বছর বয়সী এই তারকা। আর ক্যাপশনে লিখেছেন, 'সময় কোনো ব্যাপার নয় সন্ধ্যার দৌড় শেষ করলাম আলহামদুল্লিাহ। ঘরে থাকুন, নিরাপদে থাকুন।'

করোনা ভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ক্রিকেটাররা যেন নিজেদের ফিটনেস ঠিক রাখে সেজন্য গত বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্দেশনা দিয়েছে। বিসিবির ফিজিক্যাল পারফরম্যান্স বিভাগের প্রধান নিক লি এই নির্দেশনা দেন। তাই ফিটনেস ধরে রাখতে নিজের বেড রুমের দেয়ালে সাত দিনের রুটিন ঝুলিয়েছেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিক। যা অনুসরণ করছেন প্রতিদিন।

রুমে দৌঁড়ানোর জন্য ট্র্রেডমিল, জিমের জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদিও রাখেন মুশফিক। ফিটনেস ট্রেনিং শেষে ব্যাট হাতে নকিংও করেন তিনি। এর আগেও করোনাভাইরাস নিয়ে সচেতনতার জন্য প্রায় প্রতিদিনই দেশের মানুষদের প্রতি বার্তা দিয়েছেন 'মি. ডিপেন্ডেবল' খ্যাত এই ব্যাটসম্যান।

মন্তব্য



সাতদিনের সেরা