kalerkantho

মঙ্গলবার । ২৩ আষাঢ় ১৪২৭। ৭ জুলাই ২০২০। ১৫ জিলকদ  ১৪৪১

অলরাউন্ডার তালিকায় শীর্ষে সাকিব

কালের কণ্ঠ অনলাইন   

২২ মে, ২০১৯ ২০:০৫ | পড়া যাবে ১ মিনিটে



অলরাউন্ডার তালিকায় শীর্ষে সাকিব

বিশ্বকাপ শুরুর আগে আরেকটা সুখবর পেল বাংলাদেশ ক্রিকেট দল। পুনরায় আইসিসি ওয়ানডে অলরাউন্ডার তালিকার শীর্ষে ফিরেছেন সাকিব আল হাসান। আফগানিস্তানের রশিদ খানকে টপকে পুনরায় শীর্ষস্থান দখল করলেন এ অভিজ্ঞ ক্রিকেটার।

ওয়ানডেতে ৩৫৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সাকিব টেস্ট ও টি-টোয়েন্টি উভয় ফর্মেটেই অলরাউন্ডার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন। ইনজুরির কারণে ফাইনালে খেলতে না পারলেও আয়ারল্যান্ডে সদ্য সমাপ্ত ত্রিদেশীয় সিরিজে ব্যাট-বলে দারুণ নৈপুণ্য দেখিয়ে পুনরায় অলরাউন্ডার তালিকার শীর্ষে ফেরেন তিনি। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মত বহু দলীয় কোনো টুর্নামেন্টের শিরোপা জয় করে টাইগাররা।

আয়ারল্যান্ড সিরিজের আগে রশিদের চেয়ে সামান্য ব্যবধানে পিছিয়ে থেকে ৩৪১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে ছিলেন সাকিব। বর্তমানে ৩৩৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন রশিদ। ৩৩৯ পয়েন্ট নিয়ে অলরাউন্ড তালিকার তৃতীয় স্থানে আছেন আরেক আফগান মোহাম্মদ নবী। চার ও পাঁচ নম্বরে আছেন যথাক্রমে পাকিস্তানের ইমাদ ওয়াসিম এবং নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার।

টেস্ট অলরাউন্ডার তালিকায় শীর্ষে আছেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল।

মন্তব্য



সাতদিনের সেরা