kalerkantho

বুধবার । ১৩ শ্রাবণ ১৪২৮। ২৮ জুলাই ২০২১। ১৭ জিলহজ ১৪৪২

স্ত্রীকে বাঁচাতে সরকার ও বিত্তবানদের সহায়তা চান শিক্ষক

নিজস্ব প্রতিবেদক   

১৫ জুন, ২০২১ ২০:১১ | পড়া যাবে ২ মিনিটে



স্ত্রীকে বাঁচাতে সরকার ও বিত্তবানদের সহায়তা চান শিক্ষক

রাজধানীর মোহাম্মদপুরে অবস্থিত ফিরোজা বাশার আইডিয়াল স্কুল ও কলেজের সহকারী শিক্ষক নাজমুল হকের স্ত্রী স্বপ্না মাহমুদা ২০১৪ সালে ব্রেইন স্ট্রোকে আক্রান্ত হন। স্ত্রীর চিকিৎসার খরচ মেটাতে গিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন নাজমুল হক। স্ত্রীকে বাঁচাতে তিনি সরকার ও সমাজের বিত্তবানদের সহায়তা চেয়েছেন।

নাজমুল হকের স্ত্রী স্ট্রোক করার পর থেকে প্রায় ছয় মাস আংশিক প্যারালাইসিস ছিলেন। এরপর তার মেরুদণ্ডে সমস্যা দেখা দেয় এবং থ্যালাসিমিয়া ধরা পড়ে। প্রায় তিন বছর বাংলাদেশে তার চিকিৎসা সফল না হলে ২০১৭ সালে তাকে ভারতের ভেলোরের সিএমসি হসপিটালে নেওয়া হয়। থ্যালাসেমিয়ার কারণে কোনো ধরণের অপারেশন করা সম্ভব হয়নি। বর্তমানে তিনি ব্রেইন, স্পাইন ও থ্যালাসেমিয়া সমস্যা ছাড়াও লিভার, আলসার এবং ফুসফুসের রোগে ভুগছেন।

শিক্ষক নাজমুল হক জানান, ইতিমধ্যেই প্রায় ২৫ থেকে ৩০ লাখ টাকা ব্যয় হয়েছে। এই টাকার জোগান দিতে গিয়ে সহায়-সম্পদ বিক্রি করার পরও আট-নয় লাখ টাকা ঋণ করেছি। বর্তমানে প্রতি মাসে চিকিৎসা বাবদ প্রায় ১৫ থেকে ২০ হাজার টাকা নিয়মিত ব্যয় হচ্ছে। প্রায়ই হাসপাতলে ভর্তি হতে হয় ফলে এই ব্যয় অনেকগুণ বেড়ে যাচ্ছে।

ফিরোজা বাশার আইডিয়াল স্কল ও কলেজের অধ্যক্ষ ফরিদ আহমদ বলেন, আমরা সবাই সাধ্যমতো তাকে আর্থিক সহায়তা দিয়েছি। কিন্তু এতে তার স্ত্রীর চিকিৎসার ব্যয় ও পরিবারের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা মোটেও সম্ভব হচ্ছে না। এমতাবস্থায় তার দুটি কন্যা শিশু ও বৃদ্ধ পিতা-মাতা নিয়ে প্রায় না খেয়ে মরার উপক্রম হয়েছেন।

নাজমুল হক তার স্ত্রীকে বাঁচাতে সরকার ও সমাজের বিত্তবানদের সহায়তা চেয়েছেন। সহায়তা পাঠানোর ঠিকানা- নাজমুল হক, ডাচ বাংলা ব্যাক লিমিটেড, অ্যাকাউন্ট নম্বর ২৫৮১৫১২৫১১১ এবং বিকাশ নম্বর ০১৮৭৬৩৩৭৯০০। 



সাতদিনের সেরা