kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

দুর্নীতি মামলা স্থগিত চেয়ে দুলুর আবেদনের শুনানি ১ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক   

২৮ মার্চ, ২০২১ ১৭:৩১ | পড়া যাবে ২ মিনিটে



দুর্নীতি মামলা স্থগিত চেয়ে দুলুর আবেদনের শুনানি ১ এপ্রিল

দুর্নীতির অভিযোগে করা মামলার কার্যক্রম স্থগিত চেয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলুর করা আবেদনের ওপর আগামী পয়লা এপ্রিল শুনানির দিন ধার্য করা হয়েছে।

বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ রবিবার এ আদেশ দেন। দুলুর পক্ষে আইনজীবী ছিলেন ইউসুফ আলী। দুদকের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

জ্ঞাত আয়বহির্ভূতভাবে ৯ কোটি ৩০ লাখ ৮০ হাজার টাকার সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালে রাজধানীর আদাবর থানায় মামলা করে দুদক। এ মামলায় একই বছরের ২৯ আগস্ট অভিযোগ গঠন করে বিশেষ জজ আদালত। পরে মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন দুলু। হাইকোর্ট দুলুর আবেদন গ্রহণ করে ২০১২ সালের ১৮ জুলাই মামলাটি বাতিল করে দেন। এর বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে দুদক। ২০১৫ সালের ২ নভেম্বর আপিল বিভাগ দুদকের আবেদন গ্রহণ করে হাইকোর্টের রায় বাতিলের আদেশ দেন। এ আদেশের পর দুলুর বিরুদ্ধে ঢাকার বিশেষ জজ আদালত-১-এ মামলার কার্যক্রম শুরু হয়। এরই মধ্যে এ মামলায় ৩৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে বলে জানান দুদক আইনজীবী। এ অবস্থায় মামলাটির কার্যক্রম স্থগিত চেয়ে আবেদন করেন দুলু।

মন্তব্য



সাতদিনের সেরা