kalerkantho

রবিবার। ২৮ চৈত্র ১৪২৭। ১১ এপ্রিল ২০২১। ২৭ শাবান ১৪৪২

প্রতীকী লাশ কাঁধে নিয়ে মুশতাকের মৃত্যুর প্রতিবাদ

অনলাইন ডেস্ক   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ১৯:২২ | পড়া যাবে ২ মিনিটে



প্রতীকী লাশ কাঁধে নিয়ে মুশতাকের মৃত্যুর প্রতিবাদ

ছবি- কালের কণ্ঠ

প্রতীকী লাশ কাঁধে নিয়ে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদে রাজধানীতে মিছিল হয়েছে।

আজ শনিবার বিকাল সাড়ে ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির রাজু ভাস্কর্যের পাদদেশে ‘বাংলাদেশের জনগণ’ ব্যানারে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে এ কর্মসূচি শুরু হয়।

সমাবেশ শেষে মুশতাক আহমেদের প্রতীকী লাশ কাঁধে নিয়ে মিছিলটি শাহবাগ মোড় হয়ে পরীবাগ ও ইন্টারকন্টিনেন্টাল হোটেলের সামনের রাস্তা ঘুরে পুনরায় টিএসসি এসে শেষ হয়।

সমাবেশ থেকে কারাগারে আটক অবস্থায় মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদ জানিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানানো হয়। একই সঙ্গে দেশের মানুষের বাক স্বাধীনতাসহ সকল মৌলিক অধিকার নিশ্চিতে দাবি জানানো হয়।

সমাবেশে মৌলিক বাংলা সংগঠনের সভাপতি ফরিদ আহমেদ বলেন, ‘আজকে শুধু মুশতাক আহমেদ এই খাটিয়ায় শায়িত নয়, আমরা-আপনারা সবাই এখন খাটিয়ায় আছি। এ ধরনের পরিস্থিতিতে আমাদের আর ঘরে বসে থাকার সুযোগ নেই। আজ সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসেছে। লড়াই করে আমাদের মৌলিক অধিকার আদায় করতে হবে।’

সমাবেশে লেখক ও অ্যাক্টিভিস্ট আবু মুসাফির বলেন, ‘মানুষ কথা বলতে পারছে না, মৌলিক অধিকার চর্চা করতে পারছে না। সর্বত্র গুম, খুন ও ভয়ের রাজত্ব কায়েম করা হয়েছে। মানুষ মরে গেলে যেভাবে নিশ্চুপ হয়ে যায়, আজ সেই পরিস্থিতি তৈরি হয়েছে। তাই আমরা প্রতীকী অর্থে বাংলাদেশের লাশ নিয়ে খাটিয়া মিছিল করছি।’

মন্তব্য



সাতদিনের সেরা