kalerkantho

শুক্রবার । ৭ অক্টোবর ২০২২ । ২২ আশ্বিন ১৪২৯ ।  ১০ রবিউল আউয়াল ১৪৪৪

ভিপি নুর যা যা বললেন লাইভে

আমি আ লীগ-বিএনপির রাজনীতি করি না, নতুন দল করব!

কালের কণ্ঠ অনলাইন   

১১ জুন, ২০২০ ০৭:৪৩ | পড়া যাবে ২ মিনিটে



আমি আ লীগ-বিএনপির রাজনীতি করি না, নতুন দল করব!

আমি আওয়ামী লীগ বিএনপির রাজনীতি করি না, আমি করবো না। আমরা একটি নতুন ধারার রাজনীতি গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি, সে অনুযায়ী আমরা ছাত্র অধিকার গঠনের পাশপাশি যুব অধিকার গঠন করেছি, শ্রমিক অধিকার পরিষদ গঠন করেছি। পাশপাশি যারা আমাদের এক কোটি ২০ লাখ প্রবাসী রয়েছি, আমরা প্রবাসী অধিকার পরিষদ গঠন করেছি।  

কথাগুলো বলছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুর।

বিজ্ঞাপন

ফেসবুকে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

নূর বলেন, এখানে লুকোচুরির কিছু নাই, আমরা একটা নতুন রাজনীতি তৈরি করতে চাই, তরুণদের নেতৃত্বে। আমি বলছি, যারা এই ধরনের পজেটিভ চিন্তাধারার কাজ করবে প্রয়োজনে আমি তাদের সাথে মিলেমিশে কাজ করবো। আর যদি সেরকম কাউকে না পাই তাহলে আমি একাই এগিয়ে যাবো। আমার লাখ লাখ কোটি টাকা নাই, থাকি ছোট একটা বাসায়, মাঝে চিন্তা করতে হয় এক মাস গেলে পরের মাসে ভাড়া দেবো কীভাবে।  

ডাকসু ভিপি বলেন, মাঝে মোটরসাইকেলে যেহেতু চলাফেরা করি, উবারেও চলাফেরা করি সেহেতু মাঝে মাঝে টাকা থাকে না, বন্ধু সহযোদ্ধাদের কাছ থেকে নেই, তাতেও দুঃখ নেই। রাজনীতি করতে কোটি কোটি টাকা লাগে না, আমি একটা জিনিস লাগে, সেটা হলো ত্যাগ এবং ইচ্ছা। এইটা যদি থাকে, মানুষের ডেডিকেশন যদি থাকে তাহলে অনেকদূর যেতে পারে।  

নূর আরো বলেন, আমি সিম্পল একজন নিম্নবিত্ত পরিবারের সন্তান ছিলাম। সেখান থেকে সাধারণ ছাত্রদের অধিকার নিয়ে কথা বলতে গিয়ে আজ আমি সারাদেশের মানুষের আশা আকাঙ্ক্ষার পাত্রে পরিণত হয়েছি। আপনারা দোয়া করবেন যেন আমি আপনাদের আস্থার ওপর ভরসা করে কাজ করে যেতে পারি। দুষ্টলোকের প্ররোচনায় পড়ে পথচ্যুত না হই, লাইনচ্যূত না হই। আমার জন্য এই একটা দয়া করবেন।

উল্লেখ্য,  তরুণদের নিয়ে নতুন একটি রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।  
  



সাতদিনের সেরা