kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

ওয়ার্ল্ড পেশেন্ট সেফটি ডে উপলক্ষে গোল টেবিল বৈঠক

কালের কণ্ঠ অনলাইন   

১৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



ওয়ার্ল্ড পেশেন্ট সেফটি ডে উপলক্ষে গোল টেবিল বৈঠক

প্রথম বারের মত ওয়ার্ল্ড পেশেন্ট সেফটি ডে উপলক্ষে ওষুধ প্রশাসন অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় কর্তৃক একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়। “Patient Safety and Pharmacovigilance” শীর্ষক এ গোলটেবিল বৈঠক রোশ বাংলাদেশের সহযোগিতায় রাজধানীর ব্র্যাক সেন্টার ইনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের পরিচালক নায়ার সুলতানা। অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তর, ওষুধ শিল্প সমিতি, ঢাকা বিশববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের শিক্ষক, উন্নয়ন সহযোগী সংস্থা, হাসপাতাল ও ওষুধ কোম্পানির প্রতিনিধিগণ এবং গণমাধ্যম প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই সূচনা বক্তব্যে ওষুধ প্রশাসন অধিদপ্তরের পরিচালক নায়ার সুলতানা বলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে প্রথমবারের এই দিবসটি উদযাপনে ঔষধ প্রশাসন অধিদপ্তর যুক্ত হতে পেরে গর্বিত। তিনি আরও বলেন, ঔষধ প্রশাসন অধিদপ্তর নিজস্ব উদ্যোগে অনেক বছর যাবৎ সীমিত জনবল  নিয়ে রোগীর জন্য নিরাপদ ঔষধ নিশ্চিতকরণে কাজ করে যাচ্ছে। পাশাপাশি বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর টেকশই উন্নয়নের লক্ষ্যমাত্রা অর্জনে সার্বজনীন স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র প্রতিনিধি মিঃ রামজি ইসমাইল তার বক্তব্যের শুরুতে সারা বিশ্বের মত বাংলাদেশেও ওয়ার্ল্ড পেশেন্ট সেফটি ডে পালন করার জন্য ওষুধ প্রশাসন অধিদপ্তরকে ধন্যবাদ জানান। পাশাপাশি হাসপাতালগুলোতে ফার্মাসিস্ট নিয়োগের বিষয়ে গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে ওষুধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক ডঃ আকতার হোসেন উপস্থিত সকলকে ধন্যবাদ জানান।

মন্তব্য



সাতদিনের সেরা