kalerkantho

রবিবার । ৯ কার্তিক ১৪২৭। ২৫ অক্টোবর ২০২০। ৭ রবিউল আউয়াল ১৪৪২

লুডুতে বাবার কাছে হার, মানতে না পেরে আদালতে তরুণী

অনলাইন ডেস্ক   

২৮ সেপ্টেম্বর, ২০২০ ১৩:২৮ | পড়া যাবে ২ মিনিটে



লুডুতে বাবার কাছে হার, মানতে না পেরে আদালতে তরুণী

প্রতীকী ছবি

বাড়িতে ঘটে যাওয়া অনেক ঠুনকো কারণে পুলিশের কাছে বাচ্চাদের ফোন করার নজির রয়েছে। কিন্তু এবার বাবার কাছে লুডু খেলায় হেরে গিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন ২৪ বছর বয়সী এক তরুণী। ঘটনাটি ঘটেছে ভোপালে।

ফ্যামিলি কোর্ট কাউন্সিলর সরিতা রাজানি এ ব্যাপারে বলেন, আজকাল বাচ্চারা পরাজয় মেনে নিতে পারছে না। এ কারণে এ ধরনের ঘটনা সামনে আসছে। তাদের পরাজয় গ্রহণ করতে শেখা দরকার; যা জয়ের মতো গুরুত্বপূর্ণ।

জানা গেছে, বাড়িতে লুডু খেলা চলছিল। মেয়েটি ভাবতেই পারেনি যে, বাবা তাকে হারিয়ে দেবে। বারবার হারার ফলে তার মনে ক্ষোভের সৃষ্টি হয়। এ ঘটনার জেরে বাবার সঙ্গে কথা বলা বন্ধ করে দেয় সে। পরে মামলা গড়ায় আদালতে।

পরিস্থিতি এমন দাঁড়ায় যে, পরিবারের সমস্যা মেটাতে কাউন্সেলিংও দিতে হচ্ছে। অন্যদিকে পরিবার সূত্রে খবর, বাড়িতে সবার ছোট ওই মেয়ে। এছাড়া তার আরো দুই ভাই-বোন আছে। তবে মা নেই। 

ওই তরুণী বর্তমানে পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, তার মনের অবস্থা পরিবারেও কাউকে জানাননি। ফলে বেড়ে গেছে মানসিক চাপ। তবে চারবার কাউন্সেলিংয়ের পর কিছুটা ভালো আছেন।

ফ্যামিলি কোর্ট কাউন্সিলর সরিতা রাজানি বলেন, বর্তমান সময়ে লোকজন পরিবারের সদস্যদের কাছ থেকে উচ্চ প্রত্যাশা রাখে, আর তাতে কখনো ঘাটতি দেখা দিলেই টেনশনের সৃষ্টি হয়। তবে ওই তরুণী জানিয়েছেন, চাইলে মেয়ের খুশির জন্য বাবা না হয় হেরেই যেত!

সামান্য লুডু খেলা নিয়ে যে এ ধরনের ঘটনা ঘটবে তা আন্দাজ করতে পারেনি কেউ। ফলে রীতি মতো বিপর্যয় পার করছে ওই পরিবার।

মন্তব্য



সাতদিনের সেরা