kalerkantho

বুধবার । ১৭ জুলাই ২০১৯। ২ শ্রাবণ ১৪২৬। ১৩ জিলকদ ১৪৪০

অন্তর্বাস ‌পরা ম্যানিকুইনে নারীর অবমাননা! সরাতে বলল শিবসেনা

কালের কণ্ঠ অনলাইন   

২০ জুন, ২০১৯ ০৯:০৫ | পড়া যাবে ২ মিনিটে



অন্তর্বাস ‌পরা ম্যানিকুইনে নারীর অবমাননা! সরাতে বলল শিবসেনা

মনে হচ্ছে ধর্ষণ কিংবা শ্লীলতাহানির চেয়ে শিবসেনার কাছে নারী অবমাননার প্রধান কারণ অন্তর্বাস পরা ম্যানিকুইন। বড় বড় ব্র্যান্ডের অন্তর্বাসের শোরুমে থরে থরে সাজানো থাকে এগুলো। বিষয়টিকে দৃষ্টিকটূ এবং নারীর জন্য অবমাননাকর বলে মনে করছে ভারতের মারাঠি ও হিন্দুত্ববাদী সংগঠন শিবসেনা। 

অবিলম্বে এই ম্যানিকুইনগুলোকে বেআইনি ঘোষণা করে সরিয়ে ফেলার দাবিতে সোচ্ছার হয়েছে সংগঠনটি। অন্তর্বাস পরানো ম্যানিকুইন সরিয়ে ফেলার উদ্যোগ নেওয়ার জন্য মুম্বাই পৌরসভার কাছে দাবি জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। 

বিএমসির ল কমিটির চেয়ারপারসন শিবসেনার শীতল মহাত্রে বলেছেন, অবিলম্বে এই ধরনের অন্তর্বাস পরিহিত ম্যানিকুইন দোকান থেকে সরিয়ে ফেলতে হবে। ১৫ দিনের মধ্যে কাজ না হলে সংশ্লিষ্ট দোকান মালিকদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। প্রয়োজনে দোকানের লাইসেন্স পর্যন্ত বাতিল করা হতে পারে। 

গত ৬ বছর ধরে নাকি মুম্বাই পৌরসভার ল কমিটিতে এই নিয়ে অভিযোগ জানানো হচ্ছে। ম্যানিকুইন্স বেআইনি ঘোষণা করার ক্ষমতা বিএমসির নেই ঠিকই তবে দৃষ্টিকটূভাবে সাজানো ম্যানিকুইন রাখায় আপত্তি জানানো যায়। কেবল ফুটপাথের দোকান নয়, শহরের সব শোরুম থেকেই এই ধরনের পোশাক পরানো ম্যানিকুইন তুলে নিতে বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা