kalerkantho

শুক্রবার । ১১ আষাঢ় ১৪২৮। ২৫ জুন ২০২১। ১৩ জিলকদ ১৪৪২

শিশুরা বাঁচাল একটি প্রাণ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১২ মে, ২০২১ ০৯:০৩ | পড়া যাবে ২ মিনিটে



শিশুরা বাঁচাল একটি প্রাণ

বন্ধুদের দিয়ে বাড়ির পাশেই খেলা করছিল আট বছরের জুনায়েদ আহম্মদ আরাফ। হঠাৎ চোখ পড়ে নারকেল গাছের ওপর। সেখানে আটকা ছিল একটি পেঁচা। আরাফ গিয়ে জানায় তার বাবাকে। মই দিয়ে উদ্ধার করা হয় পেঁচাটি। তবে সেটি এখন অসুস্থ। এটিকে সুস্থ করে তোলার চেষ্টা চলছে।

ঘটনাটি ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বাগানবাড়িতে। গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে পেঁচাটিকে উদ্ধার করা হয়। পেঁচাটি এখন ওই এলাকার রাসেল আহমেদের বাড়িতে আছে। সুস্থ হলে আজ বুধবার এটিকে ছেড়ে দেওয়ার চিন্তা করা হচ্ছে।

রাসেল আহমেদ জানান, তার ছেলে আরাফ খেলার সময় পেঁচাটিকে ডাব গাছের মাথায় আটকে থাকতে দেখে ওনাকে জানান। সঙ্গে সঙ্গেই তিনি ফায়ার সার্ভিসকে বিষয়টি অবহিত করেন। কিন্তু সরু সড়কের কারণে ফায়ার সার্ভিসের গাড়ি সেখানে যাবে না বলে জানিয়ে বিদ্যুৎ অফিসের মই ব্যবহারের পরামর্শ দেওয়া হয়। পরবর্তীতে পাশের বাড়ি থেকে মই এনে ছোট শিশু রামিম, ঐতিহ্য, তামিমও আরাফের সহযোগিতায় পেঁচাটিকে উদ্ধার করা হয়।

রাসেল আহমেদ জানান, উদ্ধারের সময় দেখা যায় একটি সুতায় বাধা ছিল পেঁচার ডানা। যে কারণে সেটি গাছে আটকে ছিল। ডানা রক্তাক্ত দেখা গেছে। এটিকে সেবা দিয়ে সুস্থ করে তোলার চেষ্টা করা হচ্ছে। শিশুরাও বেশ আন্তরিকতার সঙ্গে পেঁচাটির সেবা দিচ্ছে।



সাতদিনের সেরা