kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

গাইবান্ধার স্মরণকালের বড় আল্পনা উৎসব এবার শহীদ দিবসে

গাইবান্ধা প্রতিনিধি    

১৯ ফেব্রুয়ারি, ২০২১ ১৬:১২ | পড়া যাবে ২ মিনিটে



গাইবান্ধার স্মরণকালের বড় আল্পনা উৎসব এবার শহীদ দিবসে

‘মেধা, শ্রম ও সম্প্রীতি আগামীর গাইবান্ধা বিনির্মাণের প্রতিশ্রুতি’ এই শ্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব গাইবান্ধা (পুসাগ) শুক্রবার থেকে গাইবান্ধা পৌর পার্কে আল্পনা উৎসবের আয়োজন করেছে। বেলুন উড়িয়ে ও রং তুলি দিয়ে আলপনা এঁকে এই বর্ণাঢ্য আলপনা উৎসবের উদ্বোধন করেন গাইবান্ধা জেলা প্রশাসক মো. আব্দুল মতিন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম।

গাইবান্ধার পৌর মেয়র মো. মতলুবর রহমানের সার্বিক ও গণউন্নয়ন কেন্দ্রের বিশেষ সহযোগিতায় এই আলপনা উৎসব উপলক্ষে  প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আব্দুল মতিন পুসাগের ব্লাড সেল ও রক্ত দান কর্মসূচির উদ্বোধন করেন। পুসাগের সভাপতি হুসেইন মো. জীম, সাধারণ সম্পাদক এ কে প্রামাণিক পার্থ ও নির্বাহী সভাপতি ডা. তন্ময় নন্দী জানান, স্মরণকালের মধ্যে এটি গাইবান্ধার সবচেয়ে বড় আল্পনা উৎসব।

বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীদের সহযোগিতায় পৌর পার্কের অভ্যন্তরের রাস্তায় তিনদিন ধরে এই বাঙালি সংস্কৃতির অন্যতম অনুসঙ্গ আল্পনা আঁকা হচ্ছে। ২১ ফেব্রুয়ারি প্রভাত ফেরির আগে আনুষ্ঠানিকভাবে এর দ্বার উন্মোচন করবেন গাইবান্ধা পৌর মেয়র মো. মতলুবর রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা