kalerkantho

রবিবার । ০৮ ডিসেম্বর ২০১৯। ২৩ অগ্রহায়ণ ১৪২৬। ১০ রবিউস সানি ১৪৪১     

ওয়াজ-মাহফিল আয়োজনে বিশেষ সতর্কতার পরামর্শ

কুমিল্লায় বিতর্কিত বক্তাদের দিয়ে ওয়াজ না করানোর নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, কুমিল্লা   

১১ নভেম্বর, ২০১৯ ২১:৪২ | পড়া যাবে ২ মিনিটে



কুমিল্লায় বিতর্কিত বক্তাদের দিয়ে ওয়াজ না করানোর নির্দেশ

কুমিল্লায় ওয়াজ মাহফিল আয়োজনের ক্ষেত্রে বিশেষ সতর্কতা অবলম্বনের পরামর্শ দেওয়া হয়েছে। বিশেষ করে বিতর্কিত কোনো বক্তা যেন কুমিল্লার কোথাও মাহফিলে অতিথি হিসেবে আসতে পারে সেজন্য কড়া নির্দেশনাও দেওয়া হয়েছে।

আজ সোমবার কুমিল্লা জেলা সন্ত্রাস ও নাশকতা কমিটির সভায় এ নির্দেশনা ও বিশেষ সতকর্তার পরামর্শ দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর। বক্তব্য রাখেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর অব. মোহাম্মদ আলী সুমন, বুড়িচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আখলাক হায়দার প্রমুখ।

সভায় জেলা প্রশাসক বলেন, কিছু বক্তা মাহফিলে বিভ্রান্তিকর বক্তব্য রাখেন। বিশৃঙ্খলা ছড়াতে উসকানিমূলক কথাবার্তা বলেন। তাদেরকে কিছুতেই দাওয়াত করা যাবে না। ইতোমধ্যেই আমরা তিনজনের তালিকা করেছি। তারা হচ্ছেন তারেক মনওয়ার, আবদুর রাজ্জাক ও জসিম উদ্দিন। এ তিনজনের উপর নিষেধাজ্ঞা জারি আছে, কোনো মাহফিলে তাদের ডাকা যাবে না। প্রয়োজনে বিভ্রান্তি ও উসকানি ছড়ানো আরো বক্তারা তালিকা করা হবে। কিছুতেই কুমিল্লার শান্তি বিনষ্ট হতে দেওয়া যাবে না।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন, আমাদের দেশের মানুষ ধর্মপ্রাণ। কিন্তু তাদের সরলতার সুযোগ নিয়ে মাহফিলগুলোতে অনেক বক্তা আসেন, ভুল তথ্যের ভিত্তিতে অসত্য কথা-বার্তা বলে বিভ্রান্তি ছড়ান। কিন্তু তারা এটা বলেন না জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে দেশের প্রতিটি উপজেলায় মডেল মসজিদ হচ্ছে। তাই উসকানি দেওয়া বক্তাদের বিষয়ে সতর্ক থাকতে হবে। যথাযথ অনুমোদন নিয়ে মাহফিলের আয়োজন করতে হবে।

সভায় উপস্থিত প্রত্যেক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি নিয়ে স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে বৈঠক করে ব্যাপক প্রচার-প্রচারণার নির্দেশ দেওয়া হয়। এ ছাড়া মাহফিলের করিডোরের বাইরে যেনো মাইক লাগানো না হয় সেদিকে লক্ষ্য রাখতে বলা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা