kalerkantho

বুধবার  । ১৮ চৈত্র ১৪২৬। ১ এপ্রিল ২০২০। ৬ শাবান ১৪৪১

এশিয়ার সেরা ব্র্যান্ডস অ্যান্ড লিডারস

‘গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার’ অর্জন করলেন সাফওয়ান সোবহান

কালের কণ্ঠ অনলাইন   

১০ ফেব্রুয়ারি, ২০২০ ০৯:১৭ | পড়া যাবে ২ মিনিটে



‘গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার’ অর্জন করলেন সাফওয়ান সোবহান

১৩তম এশিয়ান বিজনেস অ্যান্ড সোশ্যাল ইনভেস্টর ফোরাম শিরোনামে আয়োজিত এবারের আসরে ‘এশিয়া ওয়ান গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার’ পদকের জন্য নির্বাচিত হয়েছেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান। এ বছর ১১ জন বিশেষ ব্যক্তিত্বকে ‘এশিয়া ওয়ান গ্লোবাল এশিয়ান অব দ্য ইয়ার’ পদকে ভূষিত করা হয়, যার মধ্যে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান রয়েছেন। নিজ নিজ শিল্পপ্রতিষ্ঠান ও সমাজে বিশেষ কাজের স্বীকৃতিস্বরূপ এই পুরস্কার দেওয়া হয়।

এশিয়ার সেরা ব্র্যান্ডস অ্যান্ড লিডারস ২০১৯-২০ ‘করপোরেট এক্সিলেন্স’ ক্যাটাগরিতে উদীয়মান তারকা হওয়ার গৌরব অর্জন করেছেন দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের পরিচালক ইয়াশা সোবহান। গত শুক্রবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ম্যারিয়ট মারকুইস হোটেলে আয়োজিত অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ইয়াশা সোবহানকে এই স্বীকৃতি দেয় আন্তর্জাতিক সাময়িকী এশিয়া ওয়ান।

এশিয়া ওয়ান হলো একটি আন্তর্জাতিক সাময়িকী। ইউনাইটেড রিসার্চ সার্ভিস (ইউআরএস) একটি আন্তর্জাতিক গণমাধ্যম প্রতিষ্ঠান। পত্রিকা ও টেলিভিশন—দুই ক্ষেত্রেই তাদের পদচারণ। এশিয়া ও গলফ কো-অপারেশন কাউন্সিলভুক্ত (জিসিসি) দেশগুলোতে ইউআরএসের কর্মকাণ্ড রয়েছে। এশিয়া ওয়ান ও ইউআরএস যৌথভাবে এই অ্যাওয়ার্ড দিয়ে আসছে। ১৫ ক্যাটাগরিতে এই পুরস্কার দেওয়া হয়। ১৫টি ক্যাটাগরির মধ্যে অন্য যেসব ক্যাটাগরি রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য হলো—এশিয়াস গ্রেটেস্ট ব্র্যান্ডস অ্যান্ড লিডারস, ভারতে দ্রুত বর্ধনশীল ব্র্যান্ডস অ্যান্ড লিডারস অ্যাওয়ার্ড, বাংলাদেশ দ্রুত বর্ধনশীল ব্র্যান্ডস অ্যান্ড লিডারস অ্যাওয়ার্ড। পুরস্কার তাঁদেরই দেওয়া হয় যাঁরা নিজ নিজ পেশায় অসাধারণ, ব্যতিক্রমী ও স্বতন্ত্র কাজ করে আসছেন। যেসব ব্যতিক্রমী মানুষকে নতুন প্রজন্ম অনুসরণ করে, যাঁদের কর্মকাণ্ডে তরুণ প্রজন্ম উৎসাহিত হয়—এসব সম্মানিত মানুষ অন্যদের কাছে আদর্শবান বিবেচিত হন। শ্রদ্ধার মানুষ হিসেবে বিবেচিত হন।

সম্মেলনে ১৬টি শিল্পপ্রতিষ্ঠান, ১৮০টি ব্র্যান্ড এবং লিডারকে পুরস্কৃত করা হয়। এশিয়া থেকে ৩৫০ জনেরও বেশি দর্শক ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থাইল্যান্ডের সংসদ সদস্য পেটেকহোমপো কিজবুরানা, ভারত-থাইল্যান্ড চেম্বার অব কমার্সের সভাপতি রভি শেগাল, থাইল্যান্ডে নিযুক্ত মরক্কোর রাষ্ট্রদূত আবদেলিলাহ ইল হুসনিসহ বিভিন্ন দেশের প্রতিনিধিরা। অনুষ্ঠানে ইউআরএস মিডিয়া এবং এশিয়া ওয়ান সাময়িকীর কো-ফাউন্ডার রজৎ সুকাল বলেন, ‘সারা বিশ্বেই এশিয়া ওয়ান ও ইউআরএসের একটি শক্ত অবস্থান আছে। প্রতিবছর আমরা এশিয়াস গ্রেটেস্ট ব্র্যান্ডস অ্যান্ড লিডারস ঘোষণা করছি।’

মন্তব্য



সাতদিনের সেরা