kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

‘পরান’ নিয়ে টানাটানি

রংবেরং প্রতিবেদক   

৩ আগস্ট, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘পরান’ নিয়ে টানাটানি

শরীফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান—‘পরান’ ছবির প্রধান তিন অভিনয়শিল্পী

ঢালিউডে কোনো ছবি সুপারহিট হলে সেই নামের আদলে একের পর এক ছবি নির্মাণের হিড়িক পড়ে। নব্বইয়ের দশকে এম এ খালেকের ‘স্বপ্নের ঠিকানা’ (১৯৯৫) সুপারহিট হওয়ার পর নির্মিত হয় ‘স্বপ্নের পৃথিবী’, ‘স্বপ্নের নায়ক’, ‘স্বপ্নের পুরুষ’, ‘শেষ ঠিকানা’, ‘মাটির ঠিকানা’সহ বেশ কয়েকটি ছবি। মনোয়ার খোকনের ছবি ‘স্বামী কেন আসামী’ (১৯৯৬) সুপারহিট হওয়ার পর শুরু হয় ‘কেন’ সিরিজ। এই সিরিজে ‘বাবা কেন চাকর’, ‘শান্ত কেন মাস্তান’, ‘রানী কেন ডাকাত’, ‘আলী কেন গোলাম’সহ অনেক ছবি নির্মিত হয়।

বিজ্ঞাপন

এরই ধারাবাহিকতায় এবার কোরবানির ঈদে আলোড়ন তোলা রায়হান রাফির ‘পরান’-এর আদলে তিনটি ছবি নির্মাণের ঘোষণা এসেছে। ছবিগুলোর নাম ‘পরানে পরান’, ‘পরান কান্দে’ ও ‘তুই আমার পরান’। ৩০ জুলাই সালমান জসিমের ‘পরানে পরান’ ছবির মহরৎ হয়েছে গান রেকর্ডিংয়ের মাধ্যমে। অভিনয় করবেন অনিক অভি ও সাবরিনা সুলতানা কেয়া। সালমান জসিম বলেন, “আমার ছবির গল্প মিষ্টি প্রেমের। নায়ক-নায়িকা একে অন্যের জন্য জীবন দিতে পারে। পরিবার ও সমাজের ধার ধারে না তারা। ভেবে দেখলাম এমন ছবির নাম ‘পরানে পরান’ রাখলেই গল্পের সঙ্গে মিলবে। তা ছাড়া দর্শকও নামটার সঙ্গে পরিচিত। যদিও ‘পরান’ ছবির সঙ্গে আমার ছবির কোনো মিল নেই। ১০ আগস্ট থেকে ছবিটির শুটিং। এ বছরই মুক্তি দিতে চাই। ”

‘স্বামী কেন আসামী’র পরিচালক মনোয়ার খোকনের প্রধান সহকারী ছিলেন এম এ আউয়াল পিন্টু। অনেক দিন পর ছবি নির্মাণে ফিরছেন তিনি। তাঁর নতুন ছবির নাম দিয়েছেন ‘তুই আমার পরান’। পিন্টু বলেন, “আমাদের দেশের দর্শকদের তিন দশক ধরে চিনি। তাঁরা একটা ছবি পছন্দ করলে সেই ঘোর থেকে বের হতে সময় নেন। এখন সারা দেশে ‘পরান’-এর জয়জয়কার। আমি এখান থেকে বের হতে চাইলেই ফ্লপ হবে ছবি। তাই ভেবেচিন্তে ‘পরান’-এর আদলেই নাম নিবন্ধন করেছি। আমার ছবির অভিনেতা-অভিনেত্রী হবেন নতুন। এখন চলছে প্রি-প্রডাকশনের কাজ। ”

‘পরান কান্দে’ শিরোনামে একটি মিউজিক্যাল স্বল্পদৈর্ঘ্য ছবি নির্মাণ করেছেন রাজু আহমেদ। অভিনয় করেছেন শাখাওয়াত রিয়াল ও মণি চৌধুরী। রাজু বলেন, “আমার ছবির একটি গানের শিরোনাম ‘পরান’। একই নামে ছবি মুক্তি পাওয়ায় ছবিটির নাম দিয়েছি ‘পরান কান্দে’। বিয়োগান্তক গল্প নিয়ে ছবিটি। ”



সাতদিনের সেরা