kalerkantho

মঙ্গলবার । ২৯ নভেম্বর ২০২২ । ১৪ অগ্রহায়ণ ১৪২৯ ।  ৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

তাকরীমের সাফল্যে সৌদি রাষ্ট্রদূতের অভিনন্দন

ইসলামী জীবন ডেস্ক   

৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তাকরীমের সাফল্যে সৌদি রাষ্ট্রদূতের অভিনন্দন

হাফেজ সালেহ আহমাদ তাকরীমকে অভিনন্দন জানান সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান

মক্কায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি হাফেজ সালেহ আহমাদ তাকরীমকে অভিনন্দ জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান। বুধবার (২৮ সেপ্টেম্বর) সৌদি দূতাবাসের এক টুইট বার্তায় এ তথ্য জানানো হয়।

টুইট বার্তায় তাকরীমের সাফল্যে তাঁর শিক্ষক ও মা-বাবার প্রশংসা করা হয় এবং তাঁর উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করা হয়। এ ছাড়া রাষ্ট্রদূতের পক্ষ থেকে তাঁকে উপহার দেওয়া হয়।

বিজ্ঞাপন

এ সময় সেখানে উপস্থিত ছিলেন মারকাজু ফয়জিল কোরআন আল ইসলামী ঢাকার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম।

উল্লেখ্য, মক্কার পবিত্র হারাম শরিফে অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আবদুল আজিজ আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় অংশ নিয়ে তৃতীয় স্থান অর্জন করেছেন সালেহ আহমাদ তাকরীম। গত ২১ সেপ্টেম্বর রাতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে চতুর্থ ক্যাটাগরিতে (তাজবিদসহ পুরো কোরআন মুখস্থ) তৃতীয় হওয়ায় তাকরীমকে এক লাখ রিয়াল (প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

আন্তর্জাতিক এ প্রতিযোগিতায় পাঁচ ক্যাটাগরিতে ১১১টি দেশ থেকে ১৫৩ জন অংশ নিয়ে ১৫ জন চূড়ান্ত পর্বে পুরস্কার লাভ করেন। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন বাদশাহ সালমানের উপদেষ্টা ও মক্কা নগরীর গভর্নর খালেদ আল ফয়সাল বিন আবদুল আজিজ। এ ছাড়া উপস্থিত ছিলেন দেশটির ইসলাম ও দাওয়াহ বিষয়ক মন্ত্রী আবদুল লতিফ বিন আবদুল আজিজ আলে শেখসহ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

সালেহ আহমাদ তাকরীম রাজধানীর মারকাজু ফয়জিল কোরআন আল ইসলামী মাদরাসার শিক্ষার্থী। তাঁর বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে।

 



সাতদিনের সেরা