kalerkantho

রবিবার। ৫ বৈশাখ ১৪২৮। ১৮ এপ্রিল ২০২১। ৫ রমজান ১৪৪২

উড়ন্ত কফিন মিগ ২১

ভারতে আবারও মিগ ২১ বিধ্বস্ত, পাইলট নিহত

অনলাইন ডেস্ক   

১৭ মার্চ, ২০২১ ১৯:২৫ | পড়া যাবে ২ মিনিটে



ভারতে আবারও মিগ ২১ বিধ্বস্ত, পাইলট নিহত

দুর্ঘটনার কবলে পড়ে আবারও ভারতীয় বিমানবাহিনীর একটি মিগ-২১ বাইসন যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। আজ বুধবার নিয়মমাফিক ট্রেনিংয়ের সময় আকাশে ওড়ার কিছুক্ষণের মধ্যে ভেঙে পড়ে বিমানটি। এ সময় মৃত্যু হয়েছে বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার। ঘটনাটি ঘটেছে মধ্য ভারতের ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে। দুর্ঘটনার প্রকৃত কারণ খতিয়ে দেখতে এর মধ্যে তদন্তের নির্দেশ দিয়েছে ভারতীয় বিমানবাহিনী। ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে এই দুর্ঘটনার কথা জানানো হয়।

গ্রুপ ক্যাপ্টেন এ গুপ্তার মৃত্যুতে তাঁর পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। তাঁর পরিবারকে ভারতীয় বিমানবাহিনীর পক্ষ থেকে সমবেদনা জানানো হয়েছে।

জানা গেছে, যুদ্ধসংক্রান্ত প্রশিক্ষণের জন্য সকালে মধ্য ভারতের একটি বিমানঘাঁটি থেকে মিগ-২১ বাইসন যুদ্ধবিমানটি উড়ছিল। উড্ডয়নের সময় সেটি দুর্ঘটনার মুখে পড়ে। তবে মধ্য ভারতের কোনো বিমানঘাঁটিতে সেই দুর্ঘটনা ঘটেছে, তা এখনো জানানো হয়নি।

উল্লেখ্য, দুই মাস আগেও রাজস্থানের সুরতগড়ে একটি মিগ-২১ ফাইটার জেট ভেঙে পড়েছিল। সে বার সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান প্রশিক্ষনরত পাইলট। ভারতীয় বিমানবাহিনী সূত্র বলছে, ২০১৬ সাল থেকে ভারতে ২৭টি এয়ারক্রাফ্ট দুর্ঘটনার কবলে পড়েছে। এর মধ্যে ১৫টাই ফাইটার জেট।
সূত্র : হিন্দুস্তান টাইমস

মন্তব্য



সাতদিনের সেরা