kalerkantho

ভারতের বিরুদ্ধে 'জিহাদ' ঘোষণা; হামলার হুমকি

কালের কণ্ঠ অনলাইন   

১৭ আগস্ট, ২০১৯ ১০:২৭ | পড়া যাবে ১ মিনিটে



ভারতের বিরুদ্ধে 'জিহাদ' ঘোষণা; হামলার হুমকি

ভারতে হামলা চালানোর হুমকি পাকিস্তানভিত্তিক সন্ত্রাসবাদী সংগঠন (ফাইল ছবি)

ভারতের বিরুদ্ধে 'জিহাদ' ঘোষণা করেছে পাকিস্তান ভিত্তিক কয়েকটি সন্ত্রাসবাদী সংগঠন। পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এই ভিডিওতে ভারতে হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছে। হিজবুল মুজাহিদিন এবং ইউনাইটেড জিহাদ কাউন্সিলের মতো সংগঠনগুলোকে ভারতে হামলা চালাতে পাকিস্তান সরকারও নতুন করে ফের মদদ দিচ্ছে বলে জানা গেছে। 

সম্প্রতি ভারতীয় সংবিধানের ৩৭০ এবং ৩৫এ ধারা খারিজ করে জম্মু-কাশ্মীরের বিশেষ মর্যাদা কেন্দ্র প্রত্যাহার করে নেওয়া হয়। এই প্রেক্ষিতে এবার ভারতের বিরুদ্ধে নতুন করে হামলার প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের সন্ত্রাসবাদী সংগঠনগুলো। 

জানা গেছে, বৃহস্পতিবার পাকিস্তান-অধিকৃত কাশ্মীরের মুজফফরাবাদের প্রেসক্লাবের সামনে মিছিল করে হিজবুল মুজাহিদিনের খালিদ সইফুল্লা এবং নইব আমীরের মতো সন্ত্রাসবাদী নেতারা। সেখানে সরাসরি জিহাদের ডাক দেওয়া হয়। ভারতের বিরুদ্ধে হামলার হুঁশিয়ারি দেওয়া একটি ভিডিও প্রকাশ করা হয়। 

প্রসঙ্গত, সন্ত্রাসে মদদ দেওয়ার জন্য ইতোমধ্যে 'ফিনান্সিয়াল অ্যাকশন টাস্ক ফোর্সের গ্রে' তালিকায় রয়েছে পাকিস্তান। অবস্থান না বদলালে তাদের পুরোপুরি কালো তালিকাভুক্ত করে দেওয়ার সতর্কবার্তাও দেওয়া হয়েছে। 

সূত্র : এই সময় 

মন্তব্য



সাতদিনের সেরা