kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি খেলতে চায় না ব্রাজিল

অনলাইন ডেস্ক   

১১ আগস্ট, ২০২২ ১৫:২২ | পড়া যাবে ২ মিনিটে



আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি খেলতে চায় না ব্রাজিল

ব্রাজিল-আর্জেন্টিনা ভক্তদের জন্য দুঃসংবাদ! দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যকার স্থগিত হওয়া ম্যাচটি আর অনুষ্ঠিত হচ্ছে না।

কাতার বিশ্বকাপ বাছাই পর্বে গত বছর সেপ্টেম্বরে সাও পাওলোয় মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও আর্জেন্টিনা। ম্যাচ শুরুর কয়েক মিনিট পর ব্রাজিলের জাতীয় স্বাস্থ্য পর্যবেক্ষণ এজেন্সির (আনভিসা) কর্মকর্তারা মাঠে ঢুকে গেলে খেলাটি বন্ধ হয়ে যায়। মূলত আর্জেন্টিনার চার খেলোয়াড়ের বিপক্ষে কোয়ারেন্টিন বিধিমালা ভাঙার অভিযোগ এনেছিলেন আনভিসার কর্মকর্তারা।

বিজ্ঞাপন

ব্রাজিল-আর্জেন্টিনার সেই ম্যাচটি এ বছরের সেপ্টেম্বরে পুনরায় খেলতে নির্দেশ দিয়েছিল ফিফা। তবে বুধবার ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) জানিয়েছে, বাছাই পর্বের পণ্ড হওয়া সেই ম্যাচটি তারা খেলতে চায় না। ব্রাজিলিয়ান সংবাদমাধ্যম গ্লোবোর প্রতিবেদনে বলা হয়েছে, ব্রাজিল ফুটবল ফেডারেশনের কাছে ম্যাচটি বাতিলের জন্য বলেছেন দলের হেড কোচ তিতে। সেই অনুযায়ী দলের কোচ ও টিম ম্যানেজমেন্টের চাওয়া রাখতেই ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশন।

এরই মধ্যে তারা এ সিদ্ধান্ত আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে জানিয়ে দিয়েছে। আর্জেন্টিনার পক্ষ থেকেও এটিকে স্বাগত জানানো হয়েছে। তবে ম্যাচটি বিশ্বকাপ বাছাই পর্বের অন্তর্ভুক্ত হওয়ায় শুধু দুই দেশের মতের ভিত্তিতেই চূড়ান্ত সিদ্ধান্ত হবে না। এ বিষয়ে কনমেবল ও ফিফার মধ্যে আলোচনার পরেই আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানা যাবে।

ব্রাজিল কোচ তিতে বিশ্বকাপের আগে চোট ও নিষেধাজ্ঞার শঙ্কায় ম্যাচটি খেলতে আগ্রহী নন। এ ছাড়া আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনও (এএফএ) ম্যাচটি খেলতে চায় না।

ব্রাজিলের সংবাদমাধ্যম জানিয়েছে, আর্জেন্টিনার সঙ্গে পণ্ড হওয়া সেই ম্যাচ না খেলে ইউরোপে দুটি প্রীতি ম্যাচ খেলতে চায় ব্রাজিল। কাতার বিশ্বকাপে ‘জি’ গ্রুপে ব্রাজিলের প্রতিদ্বন্দ্বী সুইজারল্যান্ড, সার্বিয়া ও ক্যামেরুন। ‘সি’ গ্রুপে আর্জেন্টিনার প্রতিদ্বন্দ্বী মেক্সিকো, পোল্যান্ড ও সৌদি আরব।



সাতদিনের সেরা