kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

ইডেন পরিদর্শনে যাচ্ছে প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা দল

কালের কণ্ঠ অনলাইন   

১৫ নভেম্বর, ২০১৯ ১৫:০৭ | পড়া যাবে ২ মিনিটে



ইডেন পরিদর্শনে যাচ্ছে প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা দল

ঐতিহাসিক দিবা-রাত্রির ম্যাচে কলকাতার বিখ্যাত ইডেন গার্ডেনে মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত। ২২ নভেম্বর থেকে শুরু হতে চলা এই ম্যাচে সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণে অসংখ্য অতিথি থাকছেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উপস্থিত থাকবেন। এসব হেভিওয়েট ব্যক্তিত্বদের জন্য কঠোর নিরাপত্তায় মুড়ে ফেলা হবে ইডেন চত্বর। যার প্রস্তুতি আরও আগেই শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে, তা দেখতে ইডেন পরিদর্শনে যাচ্ছে বাংলাদেশের বিশেষ প্রতিনিধি দল। তারা ইডেন গার্ডেনের নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ করে সিএবি কর্তাদের সঙ্গে আলোচনায় বসবেন। একসঙ্গে ইডেন বেল বাজিয়ে টেস্টের সূচনা করবেন শেখ হাসিনা এবং মমতা ব্যানার্জি। কিছুক্ষণ খেলা দেখে হোটেলে ফিরে যাবেন হাসিনা। আবার বিকেলে এসে কিছুক্ষণ ইডেনে থেকে সেখান থেকেই চলে যাবেন বিমানবন্দরে। সেদিন রাতেই দেশে ফিরবেন তিনি।

গতকাল বৃহস্পতিবার দমকলের শীর্ষ কর্মকর্তারা দুপুরে ইডেন পরিদর্শনে যান। দীর্ঘক্ষণ অগ্নিনির্বাপক ব্যবস্থা খতিয়ে দেখেন তারা। ছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীও। আভ্যন্তরীন কাজকর্ম এবং প্রস্তুতি দেখে দেখে অনেকটা সময় কাটান তিনি। ২২ নভেম্বর যাতে হাসিনার হাত দিয়ে এই ইন্ডোরের উদ্বোধন করা যায়, তার জন্য যুদ্ধকালীল প্রস্তুতিতে কাজ চলছে। এদিকে টিকিটের জন্য হাহাকার পড়ে গেছে। এই ঐতিহাসিক টেস্ট নিয়ে দর্শকদের আগ্রহ চরমে।১৮ নভেম্বর থেকে কাউন্টারে টিকিট বিক্রি হবে। এর মধ্যে কলকাতার ক্লাবগুলোও অধিক টিকিট দাবি করে বসেছে। সব মিলিয়ে জমজমাট প্রস্তুতি চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা