kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

এবারও বাতিল হতে পারে মেসিদের ইসরায়েল সফর

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৯ ১৯:২৬ | পড়া যাবে ২ মিনিটে



এবারও বাতিল হতে পারে মেসিদের ইসরায়েল সফর

উরুগুয়ের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলতে ইসরায়েল যাওয়ার কথা রয়েছে টিম আর্জেন্টিনার। কিন্তু ইসরায়েলের বর্তমান পরিস্থিতি তেমন ভলো নয়। ইসরায়েল ও ফিলিস্তিনিদের মধ্যে গাজায় লড়াই তীব্র হচ্ছে। হামলা পাল্টা হামলা চলছে। সর্বশেষ এই উত্তেজনা শুরু হয় গত মঙ্গলবার থেকে। তাই দেশটির সার্বিক পরিস্থিতির কারণে বাতিল হতে পারে সফরটি। টাইমস অব ইসরায়েলে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়। 

প্রতিবেদনে বলা হয়, ম্যাচটি বাতিল নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে আগামী বৃহস্পতিবারের মধ্যে এই সংক্রান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। আর বৃহস্পতিবার পর্যন্ত সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে রাজি আর্জেন্টিনা ও উরুগুয়ে। 

চলতি বছরের ১৮ নভেম্বর তেল আবিবের নিউ ব্লুমফিল্ড স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার কথা আর্জেন্টিনা ও উরুগুয়ের। এই ম্যাচ দিয়েই তিন মাসের নিষেধাজ্ঞা শেষে আর্জেন্টিনার জার্সিতে ফিরবেন লিওনেল মেসি। কিন্তু ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যকার চলমান সংঘর্ষের কারণে ম্যাচ আয়োজন নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। বাধ্য হয়েই এমন পরিস্থিতিতে ম্যাচটি নিয়ে চিন্তায় পড়ে গেছে আর্জেন্টিনা ও উরুগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশন। 

এর আগে ২০১৮ বিশ্বকাপের আগে ইসরেয়েলের বিতর্কিত শহর জেরুজালেমে একটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল আর্জেন্টিনার। শেষ মুহূর্তে খেলতে অস্বীকৃতি জানিয়েছিল মেসিরা। ম্যাচটি না খেলতে যাওয়ায় ফিফা’র কাছে নালিশ জানিয়েছিল ইসরায়েল।

মন্তব্য



সাতদিনের সেরা