kalerkantho

এএফসি কাপের সপ্তাহের সেরা গোল আবাহনীর সোহেলের(ভিডিওসহ)

কালের কণ্ঠ অনলাইন   

২৪ আগস্ট, ২০১৯ ০৮:৪৮ | পড়া যাবে ২ মিনিটে



এএফসি কাপের সপ্তাহের সেরা গোল আবাহনীর সোহেলের(ভিডিওসহ)

সোহেল রানার গোলটিই হয়েছে এএফসি কাপের এই সপ্তাহের সেরা। আরো তিনটি গোলের সঙ্গে লড়াই করে ভোটের বিচারে সেরা হয়েছে এপ্রিল টোয়েন্টিফাইভের বিপক্ষে করা আবাহনীর এই মিডফিল্ডারের বাঁ পায়ের গোলটি। সেরার আনুষ্ঠানিক স্বীকৃতির খবর শুনে ভীষণ খুশি সোহেল রানা। বলেন, ‘এবার লিগেও এ রকম দুটি গোল আছে। তবে প্রতিপক্ষ ও ম্যাচের গুরুত্ব বিবেচনায় এই গোলটি আমার ক্যারিয়ারের সেরা। এই গোলের পরই আমরা বিশ্বাস করতে শুরু করেছিলাম, ম্যাচে আমাদের ইতিবাচক কিছু করা সম্ভব।’ পরে সেই বিশ্বাসই সত্যি হয়, ৪-৩ গোলে হোম ম্যাচ জেতে আবাহনী।

গত ২১ আগস্ট উত্তর কোরিয়ার শক্তিশালী এপ্রিল টোয়েন্টিফাইভের বিপক্ষে আবাহনী খেলে এএফসি কাপের সেমিফাইনাল প্লে-অফ। কাগজ-কলমে কোরিয়ানরা ফেভারিট হলেও শুরু থেকে ম্যাচ নিয়ন্ত্রণ করতে থাকে আকাশি-নীলরা। তার সুফল মেলে ৩৩ মিনিটে সোহেল রানার বাঁ পায়ের গোলার মতো এক শটে। নাবিব নেওয়াজের ব্যাকহিলে খুলে যায় গোলমুখ, মুহূর্তেই বক্সের অনেকটা বাইরে থেকে শট নিয়ে বল জালে জড়িয়ে দেন। দুই মিনিট বাদেই অবশ্য ম্যাচে ফেরে এপ্রিল টোয়েন্টিফাইভ, ঠিক একই ধরনের এক গোলে। সেটি করেন চো জং হিউক এবং এটিও এএফসির সপ্তাহের সেরা গোলের প্রাথমিক মনোনয়ন পায়। লড়াইয়ে ছিল ভিয়েতনামের কুয়াং হাইয়ের দুটি গোল। এই চার গোলের মধ্যে দর্শক-সমর্থকদের ভোটে (২৬,০৮৮ ভোট) আলিয়াঞ্জ গোল অব দ্য উইক হয়েছে সোহেল রানার গোলটি। 

মিডফিল্ডার সোহেল রানার কাছে এটা খুব সম্মানের। তিনি বলেন, ‘এটা আমার জন্য খুব আনন্দের খবর। একই সঙ্গে আমাদের দেশের ফুটবলের জন্যও। আমরা যে ভালো খেলছি এবং আমাদের মান যে বাড়ছে, এটাই তার প্রমাণ। আমার আগে মামুন ভাইয়ের একটি গোল এএফসির সপ্তাহের সেরা হয়েছিল।’
এফসির সপ্তাহের সেরা গোলের ভিডিও দেখতে ক্লিক করুন এখানে

মন্তব্য



সাতদিনের সেরা