kalerkantho

বুধবার । ২০ শ্রাবণ ১৪২৮। ৪ আগস্ট ২০২১। ২৪ জিলহজ ১৪৪২

লকডাউন শিথিল হলেও বেসরকারি অফিস বন্ধ থাকবে

অনলাইন ডেস্ক   

১২ জুলাই, ২০২১ ১৭:০৮ | পড়া যাবে ২ মিনিটে



লকডাউন শিথিল হলেও বেসরকারি অফিস বন্ধ থাকবে

কোরবানির ঈদকে সামনে রেখে পশুর হাট এবং মানুষের স্বাভাবিক চলাচলের বিষয় বিবেচনায় নিয়ে বিধিনিষেধ কিছুটা শিথিল করার চিন্তা করছে সরকার। তবে লকডাউন শিথিলের সিদ্ধান্ত হলেও বেসরকারি সব অফিস বন্ধ থাকবে। আর ভার্চুয়ালি সরকারি অফিসের কার্যক্রম চলবে।

আজ সোমবার ( ১২ জুলাই) বিকেলে মন্ত্রিপরিষধ বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে। আগামীকাল মঙ্গলবার ( ১৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হবে।

আগামী ১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল করার বিষয়ে শিগগিরই প্রজ্ঞাপন জারি করবে মন্ত্রিপরিষদ বিভাগ। কোরবানি ঈদের মানুষের চলাচল ও পশুরহাটে কেনাবেচার বিবেচনায় লকডাউন শিথিলের সিদ্ধান্ত  নিয়েছে সরকার।  এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে চলবে গণপরিবহণ। খোলা থাকবে শপিংমল ও দোকানপাট।

মন্ত্রিপরিষদ বিভাগসূত্রে জানা গেছে, বিধিনিষেধ বাড়ানোর প্রস্তাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুমতি দিয়েছেন। সেই নথি প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে অনুমোদন হয়ে মন্ত্রিপরিষদ বিভাগে এসেছে। উর্ধ্বতন কর্মকর্তার অনুমতি মিললেই যেকোনো সময় জারি হবে প্রজ্ঞাপন।

বর্ধিত সময় অনুযায়ী ১৫ জুলাই ভোর ছয়টা থেকে ২৩ জুলাই ভোর ছয়টা পর্যন্ত এই আদেশ কার্যকর থাকবে। তবে ঈদের পর আবারও ১৪ দিনের কঠোর বিধিনিষেধে যাবে দেশ।



সাতদিনের সেরা