kalerkantho

মঙ্গলবার । ৭ বৈশাখ ১৪২৮। ২০ এপ্রিল ২০২১। ৭ রমজান ১৪৪২

প্রতিবন্ধী নারীকে ফেলে দেওয়া সেই বাসের চালক ও হেলপার গ্রেপ্তার

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৯ মার্চ, ২০২১ ১১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



প্রতিবন্ধী নারীকে ফেলে দেওয়া সেই বাসের চালক ও হেলপার গ্রেপ্তার

ঢাকার কেরানীগঞ্জে ভাড়া দিতে না পারায় চলন্ত বাস থেকে বাকপ্রতিবন্ধী নারী যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার ঘটনায় ‘এন মল্লিক’ পরিবহনের চালক ও হেলপারকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১০।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে তাদের গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন র‍্যাব-১০ এর মেজর শাহরিয়ার জিয়াউর রহমান।

গ্রেপ্তার দুজন হলেন, এন মল্লিক পরিবহনের বাসের চালক সবুজ মিয়া (৪০) এবং হেলপার হাসান (২২)। এন মল্লিক বাসটি গুলিস্তান-নবাবগঞ্জ রুটে চলাচল করে।

তিনি বলেন, কেরানীগঞ্জের কুটিয়ামাড়া এলাকা থেকে রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় বাসটিও জব্দ করা হয়েছে।

মেজর শাহরিয়ার জিয়াউর রহমান আরো বলেন, এ বিষয়ে আজ বিকেলে কুর্মিটোলা র‍্যাব সদর দপ্তরে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

ঘটনাটি ঘটেছে গত সোমবার ৭ মার্চ সকাল পৌনে ৯টার দিকে রাজধানীর কেরানীগঞ্জে। ভাড়া দিতে ব্যর্থ হওয়ায় প্রতিবন্ধী এক নারীকে চলন্ত বাস থেকে ছুড়ে ফেলে দেয় 'এন মল্লিক' কম্পানির বাসের হেল্পার। সেই নারীকে ছুড়ে ফেলার ভিডিও সোশ্যাল সাইটে ভাইরাল হয়ে গেছে।

ভিডিওতে দেখা যায়, রবিবার সকাল পৌনে ৯টার দিকে এন মল্লিক নামের একটি বাস থেকে ছুড়ে ফেলা হয় বোরকা পরা ওই নারীকে। গাড়ির নম্বর ঢাকা মেট্রো ব-১৩-১৫২১। মাটিতে ছুড়ে ফেলে দেওয়া ওই নারী বাক‌প্রতিবন্ধী। তিনি মাটিতে পড়ে প্রচণ্ড ব্যথায় গোঙাচ্ছিলেন। সাথে সাথে উপস্থিত স্থানীয়রা তাকে রাস্তা থেকে তোলেন।

বাকপ্রতিবন্ধী হওয়ায় ওই নারী টাইলসের ওপর লিখে তাকে ছুড়ে ফেলে দেওয়ার কারণ সম্পর্কে উপস্থিত জনতাকে জানান। এরপর প্রচণ্ড ক্ষুব্ধ হয়ে ওঠে জনতা। ওই নারী লিখেছেন, 'এন মল্লিক কোনাখোলা থেকে উঠাইছে। ভাড়া নাই। এন মল্লিক কোনো দিনও আমার থেকে ভাড়া নেয় না। এরা ভাড়া চায়। দিতে না পারায় এমুন ব্যবহার। এন মল্লিকের সবাই আমাকে চেনে। ও মনে হয় চিনে নাই। তাই বুজাবার চেষ্টা করছিলাম'।

মন্তব্য



সাতদিনের সেরা