kalerkantho

মঙ্গলবার । ১২ মাঘ ১৪২৭। ২৬ জানুয়ারি ২০২১। ১২ জমাদিউস সানি ১৪৪২

রাজস্ব কর্মকর্তার সঙ্গে যুগ্ম কমিশনারের অসদাচরণ, প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক   

৩০ নভেম্বর, ২০২০ ২১:০৯ | পড়া যাবে ২ মিনিটে



রাজস্ব কর্মকর্তার সঙ্গে যুগ্ম কমিশনারের অসদাচরণ, প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন

ফাইল ফটো

যুগ্ম কমিশনার মো. লুৎফুল গত বুধবার অফিস রুমে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তার সঙ্গে অসদাচরণ করেন। এ সময় ওই কর্মকর্তাকে থাপ্পড় দিয়ে তাঁর ফাইল ছিঁড়ে ফেলেন লুৎফুল। ঘটনার পাঁচ দিন পেরিয়ে গেলেও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) থেকে তার বিরুদ্ধে কোনো শাস্তিমূলক ব্যবস্থা না নেয়ায় সারাদেশে সহকারী কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে এনবিআর কার্যালয়ের সামনে মো. লুৎফুল কবিরকে অবিলম্বে অব্যাহতি ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে বাংলাদেশ কাস্টমস্, এক্সইজ এন্ড ব্যাট এক্সিকিউটিভ অফিসার্স এসোসিয়েশন। এ ঘটনার বিস্তারিত তদন্তে টাস্কফোর্স কমিটি গঠন করার হবে বলে এনবিআর সূত্র জানিয়েছে।

দুর্ব্যবহার, অকথ্য ভাষায় গালিগালাজসহ শারিরীকভাবে লাঞ্ছিত করার এ ঘটনার প্রতিবাদ জানিয়ে খুলনা, যশোর, বেনাপোল কাস্টমস, এক্সাইজ অ্যান্ড ভ্যাট এক্সিকিউটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন (খুকাএভ) বেনাপোলের কর্মকর্তারাও বিক্ষোভ ও মানববন্ধন করেন।

এ ঘটনায় সকাল ৯টা থেকে ১২ টা পর্যন্ত কাস্টমস ও বন্দরের শুল্কায়নসহ সকল কার্যক্রম বন্ধ থাকে।

বিক্ষোভকারীরা জানান, ঢাকার কেরানীগঞ্জের পানগাঁও অভ্যন্তরীণ কনটেইনার ডিপোতে এক কর্মকর্তাকে থাপ্পড় মেরে ফাইল ছিড়ে ফেলেন কাস্টমসের যুগ্ম কমিশনার লুত্ফুল আজম।
   
খুকাএভ-এর বেনাপোলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসনে জানান, আজকের (সোমবার) মধ্যেই যুগ্ম কমিশনার মো. লুত্ফুল কবিরের অব্যাহতিসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছেন তারা। আর দাবি আদায় না হলে সাময়িক কর্মবিরতিসহ আরও কর্মসূচি দেয়া হবে বলে জানান তারা।

মন্তব্য



সাতদিনের সেরা