kalerkantho

সোমবার । ০৯ ডিসেম্বর ২০১৯। ২৪ অগ্রহায়ণ ১৪২৬। ১১ রবিউস সানি ১৪৪১     

শুল্কমুক্ত গাড়ির জন্য ঋণ চাইলেন বিএনপির এমপি হারুনুর রশীদ

নিজস্ব প্রতিবেদক   

১১ নভেম্বর, ২০১৯ ১৯:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



শুল্কমুক্ত গাড়ির জন্য ঋণ চাইলেন বিএনপির এমপি হারুনুর রশীদ

সংসদ সদস্যদের শুল্কমুক্ত গাড়ি কেনার জন্য ব্যাংক ঋণ চেয়েছেন বিএনপিদলীয় এমপি মো. হারুনুর রশীদ। তিনি বলেন, সরকারের কর্মকর্তারা ঋণ নিয়ে গাড়ি কিনছেন। আমাদের এ সুযোগ রাখলে গাড়িটি কেনার পর পাঁচ বছর ব্যবহার করে কেনা গাড়িটি বিক্রি করে টাকা সাশ্রয়ী করতে পারবো।

আজ সোমবার রাতে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে এই দাবি করেন তিনি। তিনি সংসদ নেতা ও প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, ১৯৯৬ সালে প্রথমে এমপি হয়ে সংসদে আসি। এর আগে চতুর্থ সংসদ থেকে এমপিদের জন্য শুল্পমুক্ত গাড়ি দেওয়া শুরু হয়। ওই সংসদে ৩০৭, সপ্তম সংসদে ২৭৬ এবং নবম সংসদে ৩১৬টি শুল্কমুক্ত গাড়ি কিনেছেন এমপিরা। 

অথচ সরকারে দুর্নীতি বিরোধী অভিযানের এক পর্যায়ে শুল্কমুক্ত গাড়ি কেনার অপরাধে আমাকে জেলে যেতে হলো। আমার নির্বাচনী এলাকায় এ খবরে মিষ্টিও বিতরণ করা হয়। আবার আমি যখন জামিনে মুক্ত হলাম তখন সবাই বললো সংসদ নেতার সঙ্গে সুসম্পর্ক থাকার কারণে আমি তড়িৎ জামিনে মুক্ত হয়েছি। আমি নিজ দল ও সরকারে সুসস্পর্ক থাকায় পরিস্থিতি এমন আমি দু'দিকেই কাটছি। 

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ চেয়ে তিনি বলেন, আমার এক কোটি টাকা নেই। তাই আমি গাড়ি কিনতে পারব না। কারণ একজন এমপি শপথ নিতে সংসদে আসতে হলে তাকে পায়ে হেটে কিংবা ট্যাক্সিতে চড়ে আসতে পারে না। এ কারণে শুল্কমুক্ত গাড়ির সুবিধা রাখা হয়েছে। আগামীতে ঋণ দিয়ে গাড়ি কেনার সুযোগ রাখলে ৫ বছর ব্যবহার করে গাড়িটি বিক্রি করে ব্যয়িত টাকা সঞ্চয় করতে পারবো। এ সুযোগ রাখার জন্য সংসদের প্রতি আহবান জানান তিনি।

মন্তব্য



সাতদিনের সেরা