kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

বৃদ্ধার পেটে অস্ত্রোপচার, বের হলো ৫৫টি ব্যাটারি!

অনলাইন ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০২২ ১৪:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



বৃদ্ধার পেটে অস্ত্রোপচার, বের হলো ৫৫টি ব্যাটারি!

বিষণ্ণতার কারণে নিজের ক্ষতি করতে চেয়েছিলেন। তাই পরপর ব্যাটারি খেয়ে ফেলেছেন এক বৃদ্ধা। অস্ত্রপচার করতে গিয়ে চিকিৎসকদের চোখ কপালে উঠে গিয়েছিল। কারণ ৫টা বা ১০টা নয়, বৃদ্ধার পেটে থেকে মোট ৫৫টি ব্যাটারি বের করা হয়।

বিজ্ঞাপন

 

ঘটনাটি ঘটেছে আয়ারল্যান্ডের ডাবলিনে। জানা গিয়েছে, ৬৬ বছর বয়সি এক বৃদ্ধার পেট থেকে ‘ডবল এ’ এবং ‘ট্রিপল এ’ আকারের মোট ৫৫টি ব্যাটারি উদ্ধার করেছেন চিকিৎসকরা। গত বৃহস্পতিবার এই ঘটনা প্রকাশিত হয় আয়রিশ মেডিক্যাল জার্নালে।  

প্রতিবেদনে বলা হয়, মহিলার পেটে এক্স-রে করে অগনিত ব্যাটারি দেখা যায়। চিকিৎসকরা প্রাথমিক ভাবে মনে করেছিলেন যে মহিলা মলত্যাগ করলে ব্যাটারিগুলি বেরিয়ে আসবে। তবে হাসপাতালে ভর্তি হওয়ার এক সপ্তাহ পরে পর্যন্ত মহিলার মল দিয়ে মাত্র পাঁচটি ব্যাটারি বের হয়।

এদিকে এরই মাঝে ব্যাটারির ওজনের কারণে মহিলার নিম্নভাগের হাড়ে চাপ পড়ছিল। এই পরিস্থিতিতে অস্ত্রপচার করতে বাধ্য হন চিকিৎসকরা। পেটে অস্ত্রপচার করে ৪৬টি ব্যাটারি উদ্ধার করা হয়। এরপর আরও চারটি ব্যাটারি মলদ্বার দিয়ে বের হয়ে আসে। কিন্তু আশ্চর্য ভাবে এই ব্যাটারিগুলি এতদিন তাঁর পেটে থাকলেও অভ্যন্তরীণ কোনও অঙ্গে ক্ষত হয়নি।  

চিকিৎসকরা জানান, কোনো রোগীর পেটে এত সংখ্যক ব্যাটারি থাকার কথা এর আগে কখনও জানা যায়নি। চিকিৎসকরা জানান, ইচ্ছাকৃতভাবে নিজের ক্ষতি করতে চেয়ে এমন কাজ করা খুবই অস্বাভাবিক।  

সূত্র: সাইন্স অ্যালার্ট।

 



সাতদিনের সেরা