kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

ভারতের কৃষক আন্দোলনে যোগ দিলেন 'দ্য গ্রেট খালি'

অনলাইন ডেস্ক   

২ মার্চ, ২০২১ ১০:০৪ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের কৃষক আন্দোলনে যোগ দিলেন 'দ্য গ্রেট খালি'

ভারতে আন্দোলনকারী কৃষকদের পাশে দাঁড়ালেন সাবেক ডাব্লিউডাব্লিউই রেসলার দ্য গ্রেট খালি। ভারতের রাজধানী নয়াদিল্লির টিকরি সীমান্তে মাস তিনেকেরও বেশি সময় ধরে কেন্দ্রীয় সরকারের তিন আইনের প্রতিবাদে অবস্থান করছেন কৃষকরা। সাত ফুট উচ্চতার গ্রেট খালির সমর্থন পেয়ে আন্দোলনকারী কৃষকদের মনের জোর আরো খানিকটা বেড়ে গেছে।

টিকরি সীমান্তে পৌঁছে কৃষকদের সমর্থনে এবং কেন্দ্রীয় সরকারের কৃষি আইনের প্রতিবাদে কথা বলেন পাঞ্জাবের ভূমি পুত্র খালি। 

তিনি বলেন, কৃষকদের দাবি মেনে সরকারকে কালো আইন তুলে নিতেই হবে। আন্দোলনকারী কৃষকদের সঙ্গে নিয়ে সরকারের উদ্দেশে বিশেষ বার্তা রেকর্ড করেন খালি। 

খালি মনে করেন, তিন আইনের জন্য ব্যাপক ক্ষতির মুখে পড়বে কৃষকরা। সাধারণ জনগণেরও ব্যাপক ক্ষতি হবে। ভিডিও বার্তায় সরকারের উদ্দেশে খালি হুঁশিয়ারি দিয়ে বলেন, সরকার যতক্ষণ কৃষকদের দাবি মেনে না নেবে, আন্দোলন চলতে থাকবে।

তিনি আরো বলেন, কৃষকদের কাছে আরো ছয় মাসেরও বেশি সময়ের জন্য খাবার রয়েছে।

এদিকে কৃষক বিক্ষোভ নিয়ে গত কয়েকদিন ধরেই মুখে কুলুপ এঁটে আছে ভারতের কেন্দ্রীয় সরকার। মোদি সরকারের এ ধরনের 'নীরবতা' নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ভারতীয় কিষান ইউনিয়নের নেতা রাকেশ তিকাইত।

তিকাইত বলেন, কৃষক বিক্ষোভের বিরুদ্ধে নিশ্চয় কিছু পরিকল্পনা করছে কেন্দ্রীয় সরকার। বিক্ষোভরত কৃষকদের সঙ্গে বৈঠকের জন্য সরকারকে এগিয়ে আসতে হবে।

তিনি আরো বলেন, ১৫-২০ দিন ধরে সরকার চুপ রয়েছে। বোঝা যাচ্ছে, কিছু একটা ঘটছে। কৃষক বিক্ষোভের বিরুদ্ধে সরকার কিছু পরিকল্পনা করছে।

বিশেষজ্ঞরা মনে করছেন, গ্রেট খালির মতো আন্তর্জাতিক সুপারস্টারের সমর্থনের বদৌলতে আন্দোলন আরো গতি পাচ্ছে।

সূত্র: আউটলুক ইন্ডিয়া

View this post on Instagram

A post shared by The Great Khali (@thegreatkhali)

মন্তব্য



সাতদিনের সেরা