kalerkantho

শুক্রবার । ১৯ জুলাই ২০১৯। ৪ শ্রাবণ ১৪২৬। ১৫ জিলকদ ১৪৪০

যখন গিয়েছে হেলে নগরের ওভারব্রিজ!

কালের কণ্ঠ অনলাইন   

১৪ জুন, ২০১৯ ১৫:১৯ | পড়া যাবে ২ মিনিটে



যখন গিয়েছে হেলে নগরের ওভারব্রিজ!

'যখন গিয়েছে ডুবে পঞ্চমীর চাঁদ, মরিবার হল তার সাধ....' আসলে যে প্রসঙ্গে কথা বলা হতে যাচ্ছে সেখানে কাব্য চলে না। কিন্তু মাঝে মধ্যে প্রাসঙ্গিকতার কারণেই কাব্য এসে যায়। এই যে বেঁকে যাওয়া ওভার ব্রিজটা দেখে প্রথমেই মাথায় হয়তো আসে এমন লাইন- 'যখন গিয়েছে হেলে...  মরিবার হল তার সাধ...'  ওভার ব্রিজের নিজস্ব কোনো সাধ, আকাঙ্ক্ষা নেই। মনুষ্য সৃষ্টি এই ব্রিজটির মরিবার দশা হয়েছে, এখন সময় তার পুননির্মাণের। 

সময় এখনই, নাহলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে গেলে, সাধ না থাকা সত্ত্বেও অনেকের প্রাণহানি ঘটে যেতে পারে তখন সংশ্লিষ্টরা নানা টালবাহানা দিয়ে দায় সারবেন কিন্তু যে ক্ষতি হয়ে যাবে কিন্তু আর কোনোভাবেই পুষিয়ে দেয়া যাবে না। ব্রিজটি যদি কোনো বাসের ওপর ভেঙে পড়ে, বা কোন যানবাহনের ওপর পড়ে তখন কী অবস্থা দাঁড়াবে? ভাববেন কেউ? 

গাজীপুরের টঙ্গি স্টেশন রোড বাস স্ট্যান্ডের নিকট দুর্বল কাঠামো দিয়ে তৈরি এই ওভারব্রিজটি এখনো দাঁড়িয়ে আছে। ছবিটি সোশ্যাল হ্যান্ডেলে প্রকাশ করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা জেবুন আহমেদ। এই ছবিটি ক্রমশ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে। আর ছবির সাথে সাথে নেটিজেনদের বিস্ময় উপচে পড়ছে- ব্রিজের হাল এমনও হতে পারে?

মন্তব্য



সাতদিনের সেরা