kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

মা দিবসে মায়ের জন্য করুন বিশেষ কিছু

অনলাইন ডেস্ক   

৯ মে, ২০২১ ১৩:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



মা দিবসে মায়ের জন্য করুন বিশেষ কিছু

পৃথিবীর নিরাপদ আশ্রয়স্থল হলো মা। সকল আবদার ও ভালোবাসার জায়গা মা। মায়েদের সম্মানার্থে বছরের একটা দিন পালিত হয় মা দিবস। কিন্তু প্রকৃত অর্থে প্রতিদিনই মা দিবস। মায়ের প্রতি ভালোবাসা প্রতিদিনের। তবুও একটা দিন একটু বিশেষভাবে পালন হলে তাতে কোনো ক্ষতি নেই।

বিশ্বের বিভিন্ন দেশে মে মাসের দ্বিতীয় রবিবার মা দিবস পালন করা হয়। বর্তমানের কর্মব্যস্ত জীবনে অন্তত এই একটা দিন মায়ের জন্য বিশেষ কিছু করুন।

মায়ের মতো আপন কেউ হয় না। মায়ের তুলনা মা নিজেই। মা দিবসে মায়ের প্রতি আপনার আবেগ, অনুভূতি, ভালোবাসার কথা বলুন। সম্মান জানান মাকে। এই বিশেষ একটি দিনে মাকে অনেকভাবেই খুশি করতে পারেন। করোনার কারণে যেহেতু সারাদেশেই লকডাউন তাই বাড়িতে বসেই মায়ের জন্য কিছু করার চেষ্টা করুন। মায়ের পছন্দের খাবার রান্না করে খাওয়াতে পারেন বা বাইরে থেকে মায়ের পছন্দসই খাবার অর্ডার করতে পারেন। আবার মায়ের পছন্দের কোনো পোশাক বা পছন্দের যেকোনো কিছু উপহার হিসেবে দিতে পারেন মা দিবসে।

আবার মায়ের পচ্ছন্দের কার্ড বানিয়েও চমকে দিতে পারেন মাকে। মাকে নিয়ে সুন্দর সুন্দর উক্তি লিখে বা নিজের মতো করে কিছু লিখে উপহার দিতে পারেন। যেমন, হ্যাপি মাদার্স ডে মা। তোমাকে নিজের মা হিসেবে পেয়ে আমি নিজেকে ভাগ্যবান মনে করি। আমার ওপর ভরসা রাখার জন্য ধন্যবাদ'।

সবকিছুর উর্ধ্বে করোনা মহামারিতে মা যেন সুস্থ ও সুরক্ষিত থাকে সে বিষয়ে প্রার্থনা করুন। সেই সাথে মা যেন কখনো একাকিত্বে না ভোগে সে বিষয়ে দেখার দায়িত্ব আপনার।



সাতদিনের সেরা